ঢাকাশনিবার , ১৫ জুলাই ২০২৩
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

আজ লক্ষ্য সিরিজ জয়

admin
জুলাই ১৫, ২০২৩ ৮:০২ অপরাহ্ণ
Link Copied!

আজ লক্ষ্য সিরিজ জয়

রাহুল রাজ ।। সিলেটর মাটিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতে আত্মবিশ্বাসি হয়েছে টিম টাইগার।

আরো একবার প্রমান দিয়েছে নিজেদের ব্যাটিং গভীরতার। জানান দিয়েছে শেষ বল পর্যন্ত লড়াই করার মানসিকতায় দৃঢ় অবস্থানে রয়েছে পুরো দল।

শুরুতে অসাধারণ বোলিংয়ের পরও বাংলাদেশকে ১৫৫ রানের চ্যালেঞ্জিং টার্গেট দেয় আফগানিস্তান। সেই রান তাড়া করতে গিয়ে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

তবে দুই তরুণ তুর্কি তাওহিদ হৃদয় ও শামিম পাটোয়ারির ব্যাটে লড়াই করে লাল-সবুজের প্রতিনিধিরা। শেষ ওভারে জানাত করিমের নাটকীয় হ্যাটট্রিকের পরও ২ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এই জয়ে আজ সিরিজ নিজেদের করতে মরিয়া হয়ে মাঠে নামবে সাকিবরা।

এখন পর্যন্ত দশবারের মোকাবেলায় আফগানদের জয় তুলেছে ৬ বার। বাংলাদেশের ঝুলিতে রয়েছে ৪ জয়। সবগুলোতেই সহজ জয় পেয়েছে আফগানিস্তান।

অন্যদিকে জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে বাংলাদেশকে। প্রথম ম্যাচে হেরে আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান কোন ভাবেই ম্যাচের ফল মেনে নিতে পারছেন না। ম্যাচ শেষে তার বক্তব্যে সেটাই ফুটে উঠেছে। তিনি বলেছেন, স্বাগতিকদের তুলনায় আফগানিস্তান দুর্দান্ত খেলেছে।

বৃষ্টির কারণে আউটফিল্ড ভারী থাকায় ম্যাচের ফলাফল বাংলাদেশের অনুকুলে চলে গেছে মাত্র। ম্যাচটা আমাদের নিয়ন্ত্রণেই ছিলো। তবে দ্বিতীয় ম্যাচটি হবে আরো কঠিন, অন্তত বাংলাদেশের জন্য।

এদিকে, টাইগার দলপতি সাকিব আল হাসানের গলায় আনন্দের সুর। তিনি আফগানিস্তানকে টি-টোয়েন্টি সিরিজে কঠিন প্রতিপক্ষ মানলেও সিরিজ জয়ের স্বপ্ন তাকে ঘিরে ফেলেছে।

তাই দ্বিতীয় ম্যাচকেই টার্গেট করে রেখেছেন সিরিজ জয়ের জন্য। প্রথম ম্যাচে শীর্ষ ব্যাটাররা পারফর্ম করতে পারেননি বলে একটু হতাশায় আছেন এই অলরাউন্ডার।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সবাই অলরাউন্ড পারফরমেন্স করবে এই দৃঢ়তা নিয়ে আমরা আফগানিস্তানের মুখোমুখি হবো বাংলাদেশ। তিনি জানান, আমার দৃঢ় বিশ্বাস সংক্ষিপ্ত ভার্সনের সিরিজ আমরা জিতবো। তবে সাকিব টস জেতাটাকে গুরুত্বপূর্ণ মনে করছেন।

এদিনও আবহাওয়া বিবেচনা করে টসে জিতলে বাংলাদেশকে ফিল্ডিং করতে দেখা যাবে। অপর দিকে প্রথমে ব্যাটিং করলে লক্ষ্য থাকবে ১৬০ থেকে ১৭০ রান স্কোর বোর্ডে যুক্ত করার। প্রথম ম্যাচের কিছুটা দূর্বল ফিল্ডিং আর খাপ ছাড়া কিপিং সংশোধনে কাজ করেছে কোচ।

একাদশে একটি পরিবর্তনের আভাস আছে। মুস্তাফিজুরের পরিবর্তে একাদশে সুযোগ আসতে পারে হাসান মাহমুদের। বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০ উইকেট শিকারের দ্বারপ্রান্তে রয়েছেন পেসার তাসকিন আহমেদ। এই ক্লাবে প্রবেশ করতে আর মাত্র ১ উইকেট প্রয়োজন তাসকিনের।

২০২২ সালে সর্বশেষ বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার দুই ম্যাচের টি- টোয়েন্টি সিরিজ ১-১ সমতায় শেষ হয়েছিলো। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে বাংলাদেশ একবার টানা তিনটি সিরিজ জিতেছিলো।

২০২১ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে হারিয়েছিলো তারা। বাংলাদেশের সিরিজ জয় আর আফগানিস্তানের ঘুরে দাঁড়ানোর দ্বিতীয় ম্যাচটি সিলেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে।

স/এষ্