ঢাকাশনিবার , ১৯ আগস্ট ২০২৩
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

গহীন পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা, গ্রেফতার ৬

চমক নিউজ বার্তা কক্ষ
আগস্ট ১৯, ২০২৩ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

গহীন পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা, গ্রেফতার ৬

টেকনাফ প্রতিনিধি ।। কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের গহীন পাহাড়ে সাঁড়াশি অভিযান পরিচালনা করে অস্ত্র তৈরীর কারখানা ও ডাকাত দলের আস্তানা থেকে ছয়জনকে আটক করেছে।

এসময় ডাকাত দলের তৈরীকৃত অস্ত্রের কারখানা থেকে ২টি একনলা বড় বন্দুক, ৪টি এলজি, ১টি অর্ধনির্মিত এলজি, ৭ রাউন্ড শর্টগানের কার্তুজ, ১০ রাউন্ড রাইফেলের তাজা কার্তুজ, ১টি ড্রিল মেশিন, ১টি আগুন জ্বালানো মেশিন, ২টি লেদ মেশিন, ২টি বাটাল, ১টি শান দেয়ার রেত, ২টি লোহার পাইপ, ২টি প্লাস, ১টি কুপি বাতি এবং ৩টি স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকার গুরা মিয়ার ছেলে ফয়সাল উদ্দিন ওরফে ফয়সাল (৪০), দক্ষিণ আলীখালীর জানে আলমের ছেলে মো. কবির আহাম্মদ (৪৩), উলুচামরীর জাহিদ হোসেনের ছেলে মো. মিজানুর রহমান (২৬), হোয়াইক্যং ইউনিয়নের পশ্চিম সাতঘরিয়াপাড়ার নজির আহম্মদের ছেলে মো. বদি আলম ওরফে বদাইয়া (৩৫), একই এলাকার বাছা মিয়ার ছেলে মো. সৈয়দ হোসেন (৩২) ও মৃত বনি আমিনের ছেলে মো. দেলোয়ার হোসন (৩৫)।

র‌্যাব-১৫ এর অধিনায়ক এর পক্ষে সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) এর অতি. পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, গত ১৮ আগস্ট সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি আভিধানিক দল হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালি এলাকার গহীন পাহাড়ে অবস্থানরত একটি ডাকাত চক্র আটকের অভিযান পরিচালনা করে।

এ সময় অস্ত্র তৈরীর কারখানার সন্ধান পায়। র‌্যাবের অভিযানের বিষয়টি টের পেলে ডাকাত দলের সদস্যরা র‌্যাবের আভিযানিক দলের উপরে গুলি বর্ষন করে এবং এদিক-ওদিক দৌড়ে পালিয়ে যেতে থাকে। এ সময় পলায়নকালে ধাওয়া করে ফয়সাল বাহিনীর মূলহোতা ফয়সালকে র‌্যাবের আভিযানিক দল গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটক ফয়সাল ডাকাত দল চক্রের অন্যান্য সহযোগীদের নাম প্রকাশ করেছেন বলে জানিয়েছেন- তার দেয়া তথ্যের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দল টেকনাফের রঙ্গীখালির বিভিন্ন পাহাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে বদি, কবির, সৈয়দ হোসেন, দেলোয়ার এবং মিজানুর’কে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, দীর্ঘদিন ধরে গহীন পাহাড় কেন্দ্রীক অপহরণ, ডাকাতি, খুন, ধর্ষণ জাতীয় অপরাধ সংঘটিত করে আসছে। র‌্যাব-১৫ শুরু থেকেই এ সকল ডাকাত দলের গতিবিধি এবং অবস্থান নজরদারিতে রেখেছে এবং এ সকল ডাকাত চক্রকে ধরার জন্য তৎপরতা চালিয়ে যাচ্ছে।

স/এষ্