ঢাকাবুধবার , ২১ আগস্ট ২০১৯
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

ইয়াসিরের তান্ডবে সমতায় বাংলাদেশ

nayem ahmed
আগস্ট ২১, ২০১৯ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ২ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ দল। শেষ ওভারের ছয় মেরে দলকে জেতান ইয়াসির আলী।

আগে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে লঙ্কানদের দেওয়া টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ এইচপি দল। বান্দারার বলে ৮ বলে ৫ রান করে আউট হন নাঈম শেখ। অবশ্য দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত দলের হাল ধরেন।

দলীয় ৬৪ রানে ব্যক্তিগত ৪৯ বলে ২৭ রান করে আউট হন ওপেনার সাইফ হাসান। তাকে আউট করেন জেহান ড্যানিয়েল। তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলী চৌধুরী ব্যাট হাতে দায়িত্ব নেন। দুই ব্যাটসম্যানের দায়িত্বশীল ব্যাটিং
দলকে ভালো সংগ্রহের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকে। সেই সাথে দলকে জয়ের দিকেও নিয়ে যেতে তাকে।

অর্ধশতকের দেখা পেয়েছেন দুই ব্যাটসম্যানই। নাজমুল হোসেন শান্ত ও ইয়াসিরের জুটি থামে দলীয় ১৮৪ রানে। ব্যাক্তিগত ৮৮ বলে ৭৭ রান করে শিরান ফার্নাডোর বলে আউট হন নাজমুল। তার বিদায়ে দলকে জয়ের স্বপ্ন দেখান ইয়াসির ও আফিফ। দুই ব্যাটসম্যান মিলে গড়েন ৪৩ রানের জুটি। ব্যক্তিগত ৮৫ রান করে হাসারাঙ্গার বলে আউট হন ইয়াসির। তার বিদায়ে কিছুটা বিপাকে পড়ে বাংলাদেশ

তার বিদায়ের পর আউট হন আফিফও। তিনি আউট হন ১৮ করে। অবশ্য আমিনুলও দাঁড়াতে পারেননি ক্রিজে। দলীয় ২৫৪ রানে সাত উইকেটের পতন ঘটে বাংলাদেশ। শেষ ১২ বলে ২০ রানের প্রয়োজন হয় বাংলাদেশের। ৪৯তম ওভার থেকে ১৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।
৪৯তম ওভারের শেষ বলে ৬ মেরে জয়ের কাজটা সহজ করে দেন ইয়াসিন। শেষ ওভারে আরও একটি ছয় মেরে দলকে জয় এনে দেন ইয়াসিন আরাফাত।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা এইচপি
২৭৩ (ওভার ৪৯.৪)

কামিন্ডু মেন্ডিস ৬৫, অশালঙ্কা ৪৫: শফিকুল ৩-৫১

বাংলাদেশ (৪৯.৩)

ইয়াসির ৮৫, শান্ত ৭৭: ফার্নান্ডো ২-৩০

ম্যাচ সেরাঃ ইয়াসির আলী

 

স/এন