ঢাকাশুক্রবার , ১৫ জুলাই ২০২২
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

মুন্সীগঞ্জে ২০০৪ শিক্ষা বর্ষের এসএসসি শিক্ষার্থীদের ঈদ আনন্দ ভ্রমণ

চমক নিউজ বার্তা কক্ষ
জুলাই ১৫, ২০২২ ১২:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

মুন্সীগঞ্জে ২০০৪ শিক্ষা বর্ষের এসএসসি শিক্ষার্থীদের ঈদ আনন্দ ভ্রমণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের ঐতিহ্যবাহী বকুলতলা এইচ এ কে উচ্চ বিদ্যালয়ের ২০০৪ এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা ঈদ আনন্দ ভ্রমণ করেছেন। গত মঙ্গলবার সকাল ৮ টার দিকে নদী পথে দীর্ঘ পথ অতিক্রম করে শিক্ষার্থীরা টংগীবাড়ী এবং লৌহজং উপজেলার পদ্মা নদীর অপরূপ দৃশ্য উপভোগ করেন।

জানাগেছে, ডাবল ইঞ্জিনের বিশাল একটি ট্রলারে করে এসএসসি ২০০৪ ব্যাচের শিক্ষার্থীরা চিতলিয়া বাজার হতে নদী পথে মেঘনা নদী হয়ে পদ্মার শাখা নদীতে প্রবেশ করে। এরপর দিঘিরপাড়, হাসাইল, কলমা, সামুরবাড়ী, শিমুলিয়া ঘাট হয়ে স্বপ্নের পদ্মা সেতু ও নদীর অপরূপ সৌন্দর্য উপভোগ করেন।

যাত্রা পথে ছিলো ট্রলারে রান্না বান্না ও নানা ধরনের খাবারের আয়োজন। চলতি পথে বিভিন্ন ধরনের খাবার পরিবেশন, হই হুল্লোড় করে কেটেছে সময়গুলো। পড়ন্ত বিকেলে প্রমত্ত পদ্মা নদীর সমান মাঝখানে জেগে উঠা চরে খাসির মাংশ রান্না করে খাওয়া। খাওয়া শেষে জেগে ওঠা চরে ঘুরাফরা, ফটোশেসন, সেলফিতে মেতে উঠেন সকলে।

চলে ফুটবল খেলার আয়োজনও। কিন্তু প্রমত্ত পদ্মায় জোয়ারের পানি বৃদ্ধির সাথে সাথে জেগে ওঠা চরটিও তলিয়ে যেতে শুরু করে। সকালে বিশাল চরটি ছিলো ধু ধু মরুভূমি। সন্ধ্যায় নামতেই জেগে ওঠা চরটি তলিয়ে যেতে শুরু করে। বিকেলে সেখানকার দৃশ্যটি ছিলো মনোমুগ্ধকর।

পরে সেখান থেকে আবারও মুন্সীগঞ্জের উদ্দেশ্য সকলে নদী পথে রওয়ানা করেন। এসব সেই লৌহজংয়ের পদ্মাসেতু থেকে শুরু করে মেঘনা নদীর মোহনা পর্যন্ত নদীর দুই তীরের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন সকলে।

বকুল তলা এইচ.এ. কে উচ্চ বিদ্যালয়ের ২০০৪ এর এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা জানান, এসএসসি পরিক্ষার পর তাদের শিক্ষা জীবনের অনেক বন্ধু বান্ধব পাড়ি জমায় দেশের বাইরে। অনেকে ঝুঁকে পড়েন ব্যবসা বানিজ্যে। কেউ বা আবার সরকারি Ñ কিংবা বেসরকারি চাকরিতে ঢুকে পড়েন। তথ্য প্রযুক্তিরযোগে অনেকের সাথে কথা বার্তা হলেও একে অপরের সাথে দেখা হয়না অনেকেরই। সকলেই কাটে কর্মব্যস্ত সময়।

ঈদের ছুটিতে স্কুল জীবনের বন্ধুদের সাথে মিলনমেলা ঘটাতেই ৪র্থ বারের মতো নৌ ভ্রমনের আয়োজন করা হয়। ঈদে এই নৌ আনন্দ ভ্রমণে সকলে পদ্মা নদী ও পদ্মাসেতুর অপরূপ সৌন্দর্য উপভোগ করেছেন। বিশেষ করে বহু বছর পর আবার সকলকে একত্রিত হতে পেরেছে। দিনভর একে অপরের সাথে কুসল বিনিময়, হইহুল্লোর করে আনন্দঘন মুহুর্তগুলো কাটিয়েছেন ২০০৪ সালের এসএসসি ব্যাচের পরিক্ষার্থীরা।

২০০৪ সালের এসএসসি ব্যাচের বনভোজনের সার্বিকভাবে কাজ করেছেন আলমগীর হোসাইন, পারভেজ হোসেন, জসিম মোল্লা, শেখ সাইফুল ও দেওয়ান আবু তাহের।

বনভোজনে বকুলতলা উচ্চ বিদ্যালয়ের ২০০৪ ব্যাচের আরও যারা উপস্থিত ছিলেন, তারা হলেন, এম.এম.রহমান, জামাল মিঝি, এনামুল হক, মাহফুজ মিয়া, আল আমিন, মোস্তফা, কুদ্দুস আলী, মোহাম্মদ আলী, রাশেদুল, পিন্টু, হাবিবুর, ইমরান হোসেন, ওবায়দুল ইসলাম,মান্নান মিয়া, রিপনসহ আরও অনেকে।

স/এষ্