ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

গৌরীপুরে ছড়ায় গানে উদযাপিত হলো মীনা দিবস

চমক নিউজ, ময়মানসিংহ
সেপ্টেম্বর ২৫, ২০২২ ২:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

গৌরীপুরে ছড়ায় গানে উদযাপিত হলো মীনা দিবস

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি- শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ময়মনসিংহের গৌরীপুরে মীনা দিবস উদযাপিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের সভাপতিত্বে গড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন, সহকারী শিক্ষা অফিসারবৃন্দ, প্রধান শিক্ষকগণ,অভিভাবকবৃন্দ,শিক্ষার্থীগণ।

নানান অনুষ্ঠানের মধ্যে ছিল র‍্যালি, গল্প বলার আসর, অতিথিবৃন্দের শিশুদের উদ্দেশে প্রেরণামূলক বক্তব্য প্রদান, পাপেট শো, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, যেমন খুশি তেমন সাজো ও শিশুদের অংশগ্রহণে মীনা বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান।
লিঙ্গবৈষম্য রোধ, শিক্ষা, স্বাস্থ্য সচতেনতা ও শিশুর নিরাপত্তার গুরুত্ব নিয়ে মিনা কার্টুনের শিক্ষামূলক গল্পগুলো তৈরি করা হয়। কার্টুন ছাড়াও কমিক বই ও রেডিও অনুষ্ঠান সম্প্রচারিত হয়েছে। এর স্রষ্টা বাংলাদেশের বিখ্যাত চিত্রশিল্পী মোস্তফা মনোয়ার। এই কার্টুনটির শুরুর সংগীতটিও শিশুদের খুব প্রিয়।

উপজেলা নির্বাহী অফিসার শিশুদের লোভী কুকুর আর মিথ্যাবাদী রাখালের গল্প শুনিয়ে বলেন,এই উচ্ছ্বল, প্রাণবন্ত ও সাহসী মেয়ে মীনার বয়স নয় বছর। এই কার্টুনের আরও দু’টি চরিত্র মিনার ভাই রাজু আর পোষা পাখি মিঠুও শিশুদের মাঝে সমানভাবে জনপ্রিয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান শিশুদের উদ্দ্যেশ্যে গল্প শোনান। অনুষ্ঠানে গান, ছড়া, গল্প বলায় অংশগ্রহণ করে শিশুরা অতিথিবৃন্দের নিকট হতে পুরষ্কার গ্রহন করে।

স/বি