ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বনের গাছ কাটার মামলা

ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বনের গাছ কাটার মামলা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের ভালুকা উপজেলার মেহরাবাড়ি এলাকায় রাতের আধারে বনের জমি থেকে গাছ কেটে নেয়ার অভিযোগে ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমীন খান,তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমান খান সহ অজ্ঞান নামা আরও ১৫/২০ জনের বিরুদ্ধে হাজিরবাজার ক্যাম্প কর্মকর্তা এ,কে,এম সাফেরুজ্জামান বাদী হয়ে ভালুকা মডেল থানায় ১৬ মে রবিবার দুপুরে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন (মামলা নং- ৩১)।

www.linkhaat.com

মামলা সূত্রে জানা যায়,গত ১১ মে রাতে মেহরাবাড়ি মৌজার ১৫০ নং দাগ থেকে শিহাব আমীন খানের নেতৃত্বে,তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমানসহ অজ্ঞাত আরও ১৫/২০জন সরকারী গেজট ভূক্ত বন ভূমি দখলের উদ্দেশ্যে ওই বনের জমি থেকে ২০/২৫টি আকাশমনি গাছ কেটে নিয়ে যাওয়ার সময় বন বিভাগের লোকজন সেই কাঠ আটক করে।

শিহাব আমীন খান জানান, ১৫০ নং দাগের যে জমি থেকে গাছ কাটা হয়েছে সেই জমিটি আরেকজন ভোগ দখল করে খাচ্ছেন। সেই ব্যক্তির জমিতে আমি ও আমার লোকজন গাছ কাটতে যাবে কেন? বন বিভাগ প্রতিহিংসা বশত আমার বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা দায়ের করেছেন।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, কয়েক দিন পূর্বে শিহাব আমীন খান ও তার ছেলের নেতৃত্বে মেহরাবাড়ি মৌজায় বনের গেজেটভূক্ত ১৫০নং দাগে মাটি ভরাট করে জমি দখল করা শুরু করলে আমি সেই জমি উদ্ধার করে গাছের চারা রোপন করি। সেই ঘটনায় ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান শিহাব আমীন খান তার লোকজন নিয়ে গাছ কেটে নেয়ার সময় আমার বন প্রহরীরা গাছ গুলো আটক করে।

এ ঘটনায় হাজিরবাজার ক্যাম্প কর্মকর্তা এ,কে,এম সাফেরুজ্জামান বাদী হয়ে ভালুকা মডেল থানায় ৬ নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমীন খান,তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। ভালুকা মডেল থানা ওসি মাহমুদুল ইসলাম জানান, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাটি তদন্ত করে একটি মামলা নেয়া হয়েছে। আসামী গ্রেফতারের অভিযান চলছে।

স/বি

Print Friendly, PDF & Email
Spread the love

Warning: A non-numeric value encountered in /home/chomoknews/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 997