ঢাকাশনিবার , ১৬ জানুয়ারি ২০২১
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

সাকিবের ক্রিকেট একাডেমি গরিবদের জন্য নয়, পদে পদে লাগবে টাকা

admin
জানুয়ারি ১৬, ২০২১ ৮:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সাকিবের ক্রিকেট একাডেমি গরিবদের জন্য নয়, পদে পদে লাগবে টাকা

রাহুল রাজ : অলরাউন্ডার সাকিব আল হাসানের স্বপ্নের একাডেমিতে ক্রিকেট খেলা শিখতে পদে পদে গুনতে হবে টাকা। প্রাথমিক বাছাই পর্বে উতরে গেলে নির্বাচিত হবে ভর্তির জন্য। ভর্তি হতে শুরুতেই গুণতে হবে ২৫ হাজার টাকা। এ তো গেল শুধুই ভর্তি! মাস্কো সাকিব ক্রিকেট একাডেমির মাসিক বেতন ধরা হয়েছে ১০ হাজার টাকা। আর যদি কেউ আবাসিক সুবিধা নিতে চায় তাহলে আরও ২৫ হাজার টাকা গুনতে হবে। ম্যানেজার বলেন,‘শুরুর ২৫ হাজার টাকা পুরোটাই ভর্তি ফি। আবাসিকে আমাদের উন্নত সুযোগ-সুবিধা। এজন্য ২৫ হাজার টাকা খরচ করতে হবে। মাসিক বেতন ধরা হয়েছে ১০ হাজার টাকা। ’

গরিব কোন ছাত্রের সাকিব আল হাসানের একাডেমীতে সুযোগ পাওয়া অলিক কল্পনা হবে মনে করছেন অনেক সাধারণ মানুষ। যদিও সময় পেলেই সাকিব একাডেমীতে আসবে এটাই ক্ষুদে ক্রিকেটারদের শান্তনা।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসকো-সাকিব ক্রিকেট একাডেমির উন্নত ড্রেসিংরুম, বিশ্রামাগার, জিমনেশিয়ামসহ অত্যাধুনিক সব সুযোগ-সুবিধার ফাঁদে ফাঁদে রয়েছে টাকা আদায়ের ব্যবস্থা।

এরই মধ্যে ভর্তি ফরমও বিতরণ শুরু হয়েছে, যা চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত। ভর্তি ফরম সংগ্রহ করা যাবে বিনামূল্যে। ফরম পাওয়া যাবে মাসকো-সাকিব ক্রিকেট একাডেমি ও উত্তরার সাত নম্বর সেক্টরে অবস্থিত মাসকো গ্রুপের প্রধান কার্যালয়ে। ফরম ছাড়া আর কোন কিছুই ফ্রিতে পাওয়া যাবে না।

একাডেমির পক্ষ থেকে জানানো হয়, ফরম কেনার সময় জন্মনিবন্ধন ও ছবি জমা দিতে হবে।
চাইলে যে কেউই সাকিবের একাডেমিতে ভর্তি ফরম তুলতে পারবে। এক্ষেত্রে নির্ধারিত কোনো বয়স ঠিক করে দেয়নি একাডেমি কর্তৃপক্ষ।

কিভাবে হবে বাছাই : বাছাইপর্বের নেতৃত্বে থাকবেন অভিজ্ঞ কোচ মোহাম্মদ সালাউদ্দিন। তার সঙ্গে থাকবেন দেশের অভিজ্ঞ আরও কিছু কোচ। কেউ যদি স্পিনার হন বাছাইপর্বে তাকে স্পিনে পরীক্ষা দিতে হবে। আর ব্যাটসম্যান হলে ব্যাটিংয়ে। অলরাউন্ডার হলে ব্যাটিং-বোলিং দু’বিভাগেই পরীক্ষা দিতে হবে। অর্থাৎ যে যেটা হতে ইচ্ছুক তাকে সেটার পরীক্ষা দিয়ে ভর্তি হতে হবে।

১০ ফেব্রুয়ারি থেকে শুরু অনুশীলন : পহেলা ফেব্রুয়ারি থেকে ক্রিকেটার বাছাই প্রক্রিয়া শুরু করবে কর্তৃপক্ষ। বাছাই পর্ব পেরিয়ে যাবার পর যারা ভর্তি হবে তাদের নিয়ে ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে অনুশীলন।

সময় পেলেই আসবেন সাকিব : সাকিবের একাডেমির পুরো দায়িত্ব থাকবেন সাকিব গুরু মোহাম্মদ সালাউদ্দিন। তবে খুদে ক্রিকেটাররাও পাবেন বিশ্বসেরা অলরাউন্ডারকেও। ম্যানেজার উচ্ছ্বসিত হয়ে বলেন, ‘সালাউদ্দিন স্যার তদারকি করবেন। এ ছাড়া সাকিব স্যারও নিয়মিত আসবেন। ক্রিকেটারদের সঙ্গে সময় কাটাবেন।’

কী আছে একাডেমিতে : ১৬ বিঘা জমির উপর তৈরি করা হয়েছে সাকিবের একাডেমি। ১২ হাজার স্কয়ার ফুটের জায়গায় রয়েছে অনুশীলনের সুযোগসুবিধা। সেন্টার উইকেটে উইকেট আছে ছয়টি। এছাড়া ইনডোর ও আউটডোর মিলে পুরো একাডেমিতে উইকেট আছে ১৯টি। ইনডোর ও আউটডোরে রাত দিন অনুশীলন করা যাবে সেখানে। কৃত্রিম আলোয় অনুশীলন করতে শক্তিশালী ফ্লাডলাইটের ব্যবস্থা রাখা হয়েছে। ইনডোরের বোলিং মেশিন আসছে ইংল্যান্ড থেকে। এছাড়া শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থাও রাখা হয়েছে। দুইটি ড্রেসিংরুম, ওয়াকিং এরিয়াসহ বিশ্রামাগার, জিমনেশিয়াম ও ক্যাফেটেরিয়ার ব্যবস্থাও রয়েছে।

স/এষ্