ঢাকামঙ্গলবার , ১৭ জানুয়ারি ২০২৩
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

শীতে কাঁপছে লালমনিরহাট জনজীবন বিপর্যস্ত

admin
জানুয়ারি ১৭, ২০২৩ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

শীতে কাঁপছে লালমনিরহাট জনজীবন বিপর্যস্ত

লাভলু শেখ লালমনিরহাট থেকে।। শীতে কাঁপছে লালমনিরহাট। জনজীবন বিপযস্ত। জানাগেছে, জেলার ৫টি উপজেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ৪শত ৭৬টি গ্রাম ও ৩শত ৫৪টি মৌজায় শৈত্যপ্রবাহ, ঘন কুয়াশা ও কনকনে ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩ ইং তারিখ লালমনিরহাটে সূর্যের দেখা মিলেনি। কূয়াশার চাঁদরে ঢাকা ছিল লালমনিরহাট জেলা। এ অবস্থায় চরম দুর্ভোগে পড়েছে ছিন্নমুল ও খেটে খাওয়া মানুষ। বিশেষ করে তিস্তা ও ধরলার তীঁরবতীঁ মানুষেরা চরমদূভোগে পড়েছে। ঠান্ডা ও ঘনকূয়াশা পড়ায় এখানকার মানুষজন খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু, কিশোর ও বৃদ্ধরা। তীব্র শীতে দুর্ভোগ বেড়েছে গবাদিপশুরও। দিন মজুরেরা কাজের জন্য বেড় হতে পাড়ছে না। গত কয়েকদিন থেকে লালমনিরহাটের মানুষ শীতে কাঁপছেন। প্রতিবছর এ জেলায় আগাম শীত নেমে যায়। এবারেও নভেম্বর মাসের শুরুতেই শৈত্যপ্রাবাহ শুরু হওয়ায় জনজীবন বিপযঁস্ত হয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, নারী, পুরুষ ও শিশু রোগীর সংখ্যা বাড়ছে।লালমনিরহাট কুয়াশার চাদরে ঢাকা ফলে দিন-দুপুরে যান-বাহনগুলো হেডলাইট জ্বালিয়ে রাস্তা চলাচল করতে দেখা গেছে। খড়কুটোতে আগুন জ্বালিয়ে শীত নিবারন করার দৃশ্যটি লক্ষ্য করা গেছে। ঘনকূয়াশার সাথে হিমেল হাওয়াও প্রবাহিত হচ্ছে। সরকারি – বেসরকারি ভাবে কম্বল বিতরণ করা হলেও তা চাহিদা অনুযায়ী সামান্য।

স/অ