ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

তুরাগে বিট পুলিশিং ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা

চমক নিউজ, ময়মানসিংহ
মে ৩, ২০২৪ ১:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

তুরাগে বিট পুলিশিং ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা

মোল্লা তানিয়া ইসলাম তমাঃ “স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ” এ স্লোগান কে সামনে রেখে ডি এম পির তুরাগ থানা পুলিশের উদ্যোগে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্যবিয়ে, ইভটিজিং, চুরি, ছিনতাই, ডাকাতি প্রতিরোধে, বিট পুলিশিং ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (১লা মে) বিকাল ৫টায় তুরাগের নয়ানগর নেছারিয়া ইসলামিয়া মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিতব্য এই বিট পুলিশিং ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, তুরাগ থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫৩নং ওয়ার্ডের কাউন্সিলর বীর- মুক্তিযোদ্ধা আলহাজ নাসির উদ্দিন ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুরাগ থানার নবনিযুক্ত অফিসার ইনচার্জ মোঃ শেখ সাদিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তুরাগ থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত ) মোঃ আমিনুল ইসলাম, তুরাগ থানার পুলিশ পরিদর্শক ( অপারেশন ) মুহাদ্দিদ মোর্শেদ চৌধুরী, তুরাগ থানা আওয়ামী- স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ও নয়ানগর নেছারিয়া ইসলামিয়া মাদ্রাসার সভাপতি আলহাজ মোঃ সাদেকুর রহমান সাদেক, তুরাগ থানা ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মো: ফারুক হোসেন, ৫৩নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোঃ শফিকুল ইসলাম স্বপন, বিশিষ্ট সমাজ সেবক মোঃ আবুল হোসেনসহ এলাকার বিভিন্ন শ্রেণী- পেশার বিপুল সংখ্যক জন সাধারন ।

অনুষ্ঠানটির তত্ত্বাবধায়নে ছিলেন উক্ত বিটের বিট ইনচার্জ তুরাগ থানার উপ পরিদর্শক ( এস আই ) আরিফুল ইসলাম । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তুরাগ থানার অফিসার ইনচার্জ মোঃ শেখ সাদিক বলেন, “পুলিশ জনতার বন্ধু” তবে দেশের প্রচলিত আইনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে খুন, ধর্ষণ, ডাকাতি,অপহরণ, চুরি ইত্যাদি অপরাধ সংঘটিত করলেই অথবা কিশোর গ্যাং,মাদক জুয়া অসামাজিক কার্যকলাপের সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কেউ সম্পৃক্ত থাকলে তা কঠোর হস্তে দমন করা হবে, কাউকে ছাড় দেওয়া হবে না বলেই স্পষ্টতায় হুঁশিয়ারি দেন তিনি ।

এলাকায় পুলিশের নামে কেউ চাঁদাবাজি করলে তাৎক্ষণিক ভাবে তাকে ধরে পুলিশের হাতে তুলে দেওয়ার আহবানও জানান অফিসার ইনচার্জ মোঃ শেখ সাদিক । তিনি তুরাগ থানায় যোগদানের পর অল্প সময়ের মধ্যেই নিজ যোগ্যতা আর দক্ষতার বলে থানার সচেতন ও সাধারণ এলাকাবাসীর মন জয় করেছেন । সেই সাথে একজন সফল ওসি হিসেবে যত গুণাবলী প্রয়োজন তা তিনি দেখাতে সক্ষম হয়েছেন ।

এসময় তিনি আরও বলেন, অপরাধী যত বড় প্রভাবশালী হউক অপরাধ করলে ছাড় নাই । মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশে আমি অপরাধীদের বিরুদ্ধে কাজ করতে বদ্ধপরিকর । মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসী, কিশোর গ্যাংসহ সব ধরনের অপরাধের বিষয়ে তথ্য দেওয়ার জন্য তুরাগ থানা বাসীদের প্রতি আমার আহ্বান রইলো ।