ঢাকাশনিবার , ১৮ জুন ২০২২
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

আমরা ভালো নেই ! সত্যিই আমরা ভালো নেই

চমক নিউজ বার্তা কক্ষ
জুন ১৮, ২০২২ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

আমরা ভালো নেই ! সত্যিই আমরা ভালো নেই

আবুল কালাম আজাদ : বর্ষা মৌসুমে যে পথ দিয়ে ভারতীয় পানি বাংলাদেশে প্রবেশ করে সেই পথে বাংলাদেশের অংশে বিকল্প বাঁধ তৈরি করা ও আশেপাশের বেরিবাধ শক্তিশালী করা নদীর নাব্যতা বৃদ্ধি করা সময়ের দাবি।

বৃহত্তর সিলেট প্লাবিত হয় মেঘালয় থেকে আসা পানিতে। তিস্তা ব্যারেজের কথা নাইবা বললাম, ভারত ঐদিকে ১১ টি গেট খুলে দিয়েছে, তিস্তার আশেপাশের এলাকার অধিবাসীরা প্লাবিত হবার আশঙ্কায় দিনাতিপাত করছেন।
বর্ষা মৌসুমে বন্ধু ভারত বাংলাদেশকে আতঙ্কিত করে রাখে, শীত মৌসুমে পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত করে। তারপরও ভারত-বাংলাদেশের পরম ও চরম বন্ধু মনে করে একটি দল।
বৃহত্তর সিলেট বাসি যে পরিমাণ ক্ষতির সম্মুখীন হয়েছে তা পুষিয়ে আনা হয়তো অনেকের পক্ষে সম্ভব হবে না, অনেকের বাড়িঘরের শেষ স্মৃতি মুছে দিচ্ছে এই রাক্ষসী পানি।

তাই বর্ষা মৌসুমে ভারতীয় পানি আটকানো বিকল্প বাঁধ বাংলাদেশে তৈরি করুক, ভারত বর্ষা মৌসুমে পানি ছেড়ে দেয় এটা তাদের দেশপ্রেম, আমরা বর্ষা মৌসুমে অতিরিক্ত পানি আটকাবো এটা হবে আমাদের দেশপ্রেম।

আমাদেরকে নদ নদীর গভীরতা বৃদ্ধি করে শীত মৌসুমে পানি ধরে রাখার বিকল্প উপায় বের করতে হবে, বর্ষা মৌসুমে ভারতের অতিরিক্ত পানি আটকে দেয়ার পরিকল্পনা করতে হবে।

স/এষ্