ঢাকাবৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষা সফর ও নবীন বরণ অনুষ্ঠিত

abu naser
ফেব্রুয়ারি ২, ২০২৩ ১২:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষা সফর ও নবীন বরণ অনুষ্ঠিত

 

আবু নাসের হুসাইন, ঢাকা থেকে ফিরে: নাচে-গানে উন্মাতাল বিনোদনপূর্ণ একটা দিন। সদ্য উচ্চ মাধ্যমিকের গণ্ডি পেরোনো স্বপ্নাতুর সব উচ্ছ্বাসী চোখ। উচ্চশিক্ষা যাত্রার একদম শুরুতে এমন আড়ম্বরপূর্ণ নবীন বরণ প্রত্যাশিত থাকে প্রতিটি শিক্ষার্থীর।

গত ২৫ জানুয়ারি দিনব্যাপী নানান আয়োজনে জনপ্রিয় বিনোদন কেন্দ্র নরসিংদীর ড্রিম হলিডে পার্কে অনুষ্ঠিত হয়ে গেলো বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির স্প্রিং-২০২৩ সেশনের শিক্ষা সফর ও নবীন বরণ।অনুষ্ঠানে নানান উদযাপনে মাতোয়ারা ছিলো সোনারগাঁওয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ।

শিক্ষা সফর ও স্প্রিং-২০২৩ সেশনে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: আবুল বাশার।
শিক্ষা সফর ও নবীন বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বোর্ড অব ট্রাস্ট্রিজের সদস্য আলহাজ্ব লায়ন মো: শামীম মাহাবুব, প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসনের প্রফেসর মো: আল-আমিন মোল্লা, রেজিস্ট্রার এস, এম, নূরুল হুদা, আইন বিভাগের শিক্ষার্থী ও জাতীয় দলের সাবেক খেলোয়াড় ক্রিকেটার আল-আমীন, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো: ওমর ফারুক মোল্লা, ছাত্র কল্যাণ বিভাগের পরিচালক কাজী জুলকারনাইন সুলতান আলম, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক রেজাউল করিম, আর্কিটেকচার বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক আকমল হাকিম, এফডিটি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মো: আহসান হাবিব, এএমটি বিভাগের কো-অর্ডিনেটর ও সহকারী অধ্যাপক মো: শামছুল আলম, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর ও সহকারী অধ্যাপক কামরুল হাসান ভূঁইয়া, সহকারী রেজিস্ট্রার মাহমুদ আল মাসুদ ও জনসংযোগ বিভাগের হেড অব পিআর নাহিদ হাসান। এ ছাড়া অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আলোচনা পর্বে সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: আবুল বাশার শিক্ষার্থীদের উদ্দেশ্যে একাডেমিক ও ক্যারিয়ার নির্ভর দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি বিশ্ববিদ্যালয় যাত্রায় শিক্ষা অর্জনের পাশাপাশি মানবিক মানুষ হতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

সোনারগাঁও ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থী ও জাতীয় দলের সাবেক খেলোয়াড় ক্রিকেটার আল-আমীন উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে শিক্ষার্থী ও ইউনিভার্সিটির অগ্রগতি কামনা করেন।

উচ্ছ্বাসী এমন আয়োজনে ভিন্নমাত্রা যোগ করে চ্যানেল আই সেরা কণ্ঠ উর্মী খান ও খুদে গানরাজ শিল্পী লিজা’র সুরেলা কণ্ঠের গান পরিবেশনা। দিন শেষে আকর্ষণীয় পুরস্কারের র্যাফেল ড্র’তে তৈরি হয় উত্তেজনা আর আনন্দ।
শিক্ষা সফর ও নবীন বরণ একসাথে হওয়ায় নতুন-পুরাতন শিক্ষার্থীদের মাঝে সৌহার্দপূর্ণ সম্প্রীতি তৈরির পাশাপাশি গতি পাবে শিক্ষাদান প্রক্রিয়া। এমনটাই আশা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সোনারগাঁও ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল, ব্যবসায় এবং কলা ও মানবিক অনুষদের অধীনে ১২টি বিভাগের ২০টি বিষয়ে বিশেষ ছাড়ে ভর্তি চলছে। এ ছাড়া শিক্ষার্থী ভর্তিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে টিউশন ফির ওপর থাকছে ৫০-১০০ শতাংশ ছাড়।