ঢাকাশনিবার , ২২ জুন ২০২৪
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

সীমান্ত সম্মেলনে যোগ দিতে বেনাপোল দিয়ে বিজিবির প্রতিনিধিদল ভারতে 

চমক নিউজ বার্তা কক্ষ
জুন ২২, ২০২৪ ৭:০৯ অপরাহ্ণ
Link Copied!

সীমান্ত সম্মেলনে যোগ দিতে বেনাপোল দিয়ে বিজিবির প্রতিনিধিদল ভারতে

মনির হেসেন, বেনাপোল প্রতিনিধি  ।। ভারতের কলকাতায় বিজিবি-বিএসএফের মধ্যে সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিজিবির ১৯ সদস্য একটি প্রতিনিধিদল বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে গেছেন। শনিবার দুপুরের দিকে নোম্যান্সল্যান্ডে থেকে প্রতিনিধিদলকে বিএসএফের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

শনিবার (২২ জুন) থেকে মঙ্গলবার (২৫ জুন) পর্যন্ত রিজিয়ন কমান্ডার (দক্ষিণ পশ্চিম ও উত্তর পশ্চিম রিজিয়ন) এবং আইজি বিএসএফ (সাউথ বেঙ্গল, নর্থ বেঙ্গল ও গোহাটী ফ্রন্টিয়ার) এর মধ্যে কলকাতায় সীমান্ত সমন্বয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন ১২ জন অফিসার সামরিক/অসামরিক), ম্যাডামসহ মোট ১৯ জনের একটি প্রতিনিধি দল রয়েছে।

প্রতিনিধিদলে রয়েছেন বিজিবি‘র অতিরিক্ত মহাপরিচালক ও যশোর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ, বিজিবি‘র অতিরিক্ত মহাপরিচালক ও রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শফিকুজ্জামান, বিজবি‘র উপ পরিচালক ও রাজশাহীর সেক্টর কমানডার কর্নেল মো. ইমরান ইবনে রউফ, উপ মহাপরিচাক ও কুষ্টিয়ার সেক্টর কমান্ডার কর্নেল এমারাত হোসেন, যশোর ৪৯ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল আহমেদ হাসান জামিল, ঢাকার পিলখানার পরিচালক (পরিকল্পনা) লে. কর্নেল মাসুদ পারভেজ রানা, যশোর রিজিয়নের পরিচালক (অপারেশন) লে. কর্নেল মোহাম্মদ আনোয়ারুল মাহযাহার, রংপুর রিজিয়নের পরিচালক (নোডাল অফিসার) লে. কর্নেল মো. ফারুক হোসেন খান, ঠাকুরগাও ৫০ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. তানজীর আহম্মদ, স্বরাস্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব হাসিবুল হাসান, কলকাতাস্থ বাংলাদেশের উপ হাইকমিশনের কাউন্সিলর (রাজনৈতিক) তুষিতা চাকমা প্রমূখ।

প্রতিনিধিদলটি সম্মেলন শেষে আগামী মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় একই পথে দেশে ফিরে আসবেন বলে জানান চেকপোস্ট বিজিবি ক্যাম্পের সুবেদার মিজানুর রহমান।

স/এষ্