ঢাকাশুক্রবার , ৩ মার্চ ২০২৩
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

ফসলি জমিতে মাটি কাটার দায়ে ৩ জনকে কারাদণ্ড

abu naser
মার্চ ৩, ২০২৩ ৭:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সালথায় ফসলি জমিতে মাটি কাটার দায়ে ৩ জনকে কারাদণ্ড

 

 

আবু নাসের হুসাইন, ফরিদপুর ব্যুরো: ফরিদপুরের সালথায় অভিযান চালিয়ে অবৈধভাবে ভেক্যু মেশিন দিয়ে মাটি খননের দায়ে তিনজন মাটি ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২ মার্চ) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে বল্লভদী ইউনিয়নের কামাইদিয়া গ্রামে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক সালথা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালাউদ্দীন আইয়ুবী।

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালাউদ্দীন আইয়ুবী বলেন, বৃহস্পতিবার (২ মার্চ) দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের কামাইদিয়া গ্রামের ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে তা বিভিন্ন স্থানে বিক্রি করা হচ্ছে । এই সংবাদ পাওয়া মাত্র বল্লভদী ইউনিয়নের কামাইদিয়া গ্রামে এই অভিযান চালানো হয়। এ সময় ফসলি জমির উর্বর মাটি কেটে বিক্রির অপরাধে সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের কামাইদিয়া গ্রামের নরেশচন্দ্র বিশ্বাসের ছেলে সমীর বিশ্বাস, ফরিদপুর সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের বিজয় কুমার বিশ্বাসের ছেলে দুর্জয় কুমার বিশ্বাস ও সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের কামাইদিয়া গ্রামের বিল্লাল শেখের ছেলে মো: আব্দুস শুকুরকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন শাহিন, সালথা থানার এস আই ফরহাদ হোসেনসহ পুলিশের একটি টিম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন শাহিন বলেন, চলমান বিশ্বের পরিস্থিতে খাদ্য উৎপাদন বৃদ্ধির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি আমরা। কৃষি জমির উপরিভাগের মাটি কাটার ফলে কৃষি উৎপাদন ব্যহত হবে। এ বিষয় আমরা সর্বোচ্চ সতর্ক দৃষ্টি রাখছি। সচেতনতা বৃদ্ধির পাশাপাশি শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে কৃষি সমৃদ্ধ উপজেলা বিনির্মানে আমরা বদ্ধপরিকর। তাই কৃষি জমি ধ্বংস করে পুকুর তৈরি বা মাটি বিক্রির সুযোগ কাউকে দেওয়া হবে না। জনস্বার্থে আমাদের এধরণের অভিযান অব্যাহত থাকবে।