ঢাকাসোমবার , ১৩ মে ২০২৪
  1. Bangla
  2. chomoknews
  3. English
  4. অপরাধ
  5. অভিনন্দন
  6. আমাদের তথ্য
  7. কবিতা
  8. কর্পরেট
  9. কাব্য বিলাস
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খোলামত
  13. গল্প
  14. গাইড
  15. গ্রামবাংলার খবর
আজকের সর্বশেষ

নগদে উচ্চ মাধ্যমিক স্তরের উপবৃত্তি কার্যক্রমে হ-জ-ব-র-ল অবস্থায়

চমক নিউজ বার্তা কক্ষ
মে ১৩, ২০২৪ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

নগদে উচ্চ মাধ্যমিক স্তরের উপবৃত্তি কার্যক্রমে হ-জ-ব-র-ল অবস্থায়

বিশেষ প্রতিনিধি।। মোবাইল ব্যাংকিং নগদ একাউন্টে রূপান্তর কাজে সফটওয়্যার এর স্থবিরতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের উপবৃত্তি কার্যক্রমের অবস্থা হ-জ-ব-র-ল অবস্থা বিরাজ করছে।

প্রধান মন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের অধীনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের উপবৃত্তি কার্যক্রমে অর্থ প্রদানের ক্ষেত্রে হটাৎ করেই নগদ মোবাইল ব্যাংকিং ছাড়া অন্যান্য মোবাইল ব্যাংকিং ব্যবস্থা বাতিল ঘোষণা করা হয় এবং সে একাউন্টগুলো নগদ একাউন্ট এ পরিবর্তন করার নির্দেশনা দেয়া হয়। এ ক্ষত্রে পিতা / মাতার নামে একাউন্ট করতে হবে।

সফটওয়্যার এর গতিহীনতার কারনে ইতিমধ্যে ২ দফা সময় বৃদ্ধি করা হলেও শিক্ষা প্রতিষ্ঠানগুলো শতকরা ২০ ভাগ কাজও সম্পন্ন করতে পারেনি বলে নির্ভরযোগ্য সূত্রে জানা যায়। বিশেষ করে সফটওয়্যার অব্যাহতভাবে কাজ না করে ঘুরতে থাকায় এ কাজে দায়িত্বপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীরা নিদ্রা বঞ্চিত হয়েও কাজ সম্পন্ন করতে সক্ষম হচ্ছে না।

এ বিষয়ে নড়াইল সদর উপজেলার পার্বতী বিদ্যাপিঠের প্রধান শিক্ষক আব্দুর রশিদ, গোয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন কুমার, আফরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন, শেখহাটী তপনভাগ যুক্ত মাধ্যমিক বিদ্যালয়ের সহ বহু বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজ সম্পন্ন করতে না পেরে হতাশা প্রকাশ করেছেন।

কাজ সম্পন্ন করার জন্য পুনরায় ১২ মে পর্যন্ত সময় বাড়লেও কোনভাবেই উক্ত সময়ের মধ্যে এ কাজ সম্পন্ন করা সম্ভব হয়নি বলে উল্লেখিত প্রধান শিক্ষকগন জানান। বিশেষ করে সফটওয়্যার যথাযথভাবে জাজ না করায় শতকরা ৫০ ভাগ কাজ হতে পারে বলেও উক্ত শিক্ষকগণ মনে করেননা।

এ বিষয়ে নড়াইল সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুলতান মাহমুদ বলেন, “সরকারী নির্দেশনার বাইরে তার কিছুই বলার নাই।” এছাড়া যশোর জেলার কেশবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ বলেন, “যেহেতু সফটওয়্যার স্লো কাজ করছে সেহেতু সময় বাড়লে ভালো হয়, তবে সরকারের সিদ্ধান্তের বাইরে কিছুই বলার নাই।”

স/এষ্