তাপস কুমার, নাটোর:
দেশ ও জাতিকে বাঁচাতে এবং দেশের উন্নয়ন ও অগ্রগতিতে সামনে এগিয়ে নিতে জঙ্গিবাদ ও মাদকের থাবা থেকে দেশের মানুষ তথা শিক্ষার্থীদের রক্ষা করতে হবে। জঙ্গিবাদ ও মাদক নির্মূলে শুধু পুলিশ, প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ভূমিকাই যথেষ্ট নয়, শিক্ষার্থীদের রক্ষা করতে শিক্ষক ও অভিভাবকদেরও অগ্রনী ভূমিকা পালন করতে হবে। এছাড়া সমাজের ধর্মীয় নেতা ও জনপ্রতিনিধিদেরও দায়িত্বশীল ভূমিকা পালন করার আহবান জানিয়েছেন নাটোরের শিক্ষাবিদরা।
বুধবার সকাল ১০টায় নাটোর শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়াম সম্মেলন কক্ষে জঙ্গিবাদ ও মাদক নির্মূলে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষাবিদদের সাথে জেলা পুলিশের মতবিনিময় সভায় এই আহবান জানানো হয়। পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সাবেক যুগ্ম সচিব প্রফেসর মোসলেম আলী, নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল কুদ্দুস মৃধা, শহীদ শামসুজ্জোহা সরকারী কলেজের অধ্যক্ষ রেজাউল করিম, গোল-ই-আফরোজ সরকারী কলেজের অধ্যক্ষ মো: আতিকুর রহমান, কমিউনিটি পুলিশিং জেলা কমিটির সভাপতি প্রফেসর একেএম নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম. কোর্ট ইন্সপেক্টর নাসির উদ্দিন মন্ডল প্রমূখ।
সভায় বক্তারা আরো বলেন, নাটোর জেলার বিভিন্ন পর্যায়ের প্রায় ৬০০ শিক্ষা প্রতিষ্ঠানের এক লাখ ৮৬ হাজার শিক্ষার্থীর মাঝে জঙ্গিবাদ ও মাদক এর ক্ষতিকর দিকগুলো তুলে ধরে তাদেরকে আলোকিত করতে পারলে সমাজের এই অন্ধকার অনেকাংশেই দূর করা সম্ভব। সভায় পুলিশ সুপার বিগত বছরগুলোতে জেলার ৭টি থানা ও গোয়েন্দা পুলিশের অভিযানে আটক মাদক ও দায়েরকৃত মামলার বিবরন তুলে ধরে অভিযুক্তদের বিরুদ্ধে সাক্ষ্য প্রমানের ঘাটতির কথা তুলে ধরেন। একইসাথে এসব প্রতিবন্ধকতা দুর করতে সমাজের দায়িত্বশীল ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন