ইবি সংবাদদাতা-
ইসলামী বিশ্ববিদ্যালয় ৪র্থ আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা-২০১৬ এর চুডান্ত পর্ব সম্পন্ন হয়েছে। বাংলা ও ইংরেজি মাধ্যমে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রবিবার বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে বাংলা মাধ্যমে বিতর্ক প্রতিযোগিতায় ফলিত পদার্থবিজ্ঞান ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন বিভাগ ও এর বিপক্ষে গণিত বিভাগ প্রতিদ্বন্দ্বিতা করে। এপর্বে ‘অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে পরিবেশ বিপর্যয়কে কম গুরুত্ব দেযা হবে’ শীর্ষক বিষয়ে গণিত বিভাগ চ্যাম্পিয়ন হয়। অপরদিকে ইংরেজি মাধ্যম বিতর্কে আইন ও মুসলিম বিধান বিভাগের বিপক্ষে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রতিদ্বন্দ্বিতা করে। এতে ইতিহাস বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় আইন ও মুসলিম বিধান বিভাগ।

বিতর্ক শেষে সন্ধায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ইসমেত জেরিন ও ইমরান শুভ্রের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম. আবদুল লতিফ। এতে সভাপতিত্ব করেন ইবি ডিবেটিং সোসাইটির মডারেটর প্রফেসর ড. মামুনুর রহমান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের সভাপতি এ এইচ এম আখতারুল ইসলাম, প্রফেসর ড. ইকবাল হোছাইন, প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া, প্রফেসর ড. রেবা মন্ডল প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। একই সাথে প্রত্যেক প্রতিযোগীকে বিশেষ সনদ প্রদান করা হয়।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন