বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি’র আন্দোলন মানে রগকাটা আর শিক্ষা প্রতিষ্ঠানসহ ৫শ’র বেশি প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া।
তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসলে ২০০১ সালের মতো দেশে আবারো বিভীষিকাময় দিন ফিরে আসবে।
মন্ত্রী আজ বিকেলে নগরীর সিটি কর্পোরেশনের সামনে ফজলুল হক এভিনিউতে মহানগর আওয়ামী লীগ আয়োজিত সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি উপলক্ষে জনসভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
তিনি বলেন, ‘বিএনপি এখন কান্নাকাটি ও নালিশ পার্টিতে পরিণত হয়েছে। তাদের কান্নাকাটি ও নালিশ ছাড়া আর কোন কাজ নেই। তাদের আন্দোলন এখন বেগম জিয়ার সাথে লন্ডনে নির্বাসনে চলে গেছে। বেগম জিয়া লন্ডনে গিয়ে পাকিস্তানিদের সাথে নিয়ে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে।’
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকার সমগ্র দক্ষিণাঞ্চলকে ব্যাপকভাবে সাজিয়ে তুলতে বৃহৎ পরিকল্পনা হাতে নিয়েছে। যার অংশ হিসেবে ফরিদপুর থেকে পায়রা বন্দর কুয়াকাটা পর্যন্ত ফোর লেন বিশিষ্ট সড়ক উন্নয়ন হবে।
ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি বিগত দিনে আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে ১৬৫ জন মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। বিএনপি নেতা-কর্মীরা বুঝে গেছেন এসব আন্দোলন করে বিএনপি ক্ষমতায় যেতে পারবে না। বেগম জিয়া লন্ডনে পালিয়ে গেছেন।’
নগর কমিটির সভাপতি এডভোকেট সৈয়দ গোলাম আব্বাস চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুচ এমপি।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন