শাহ আলম, গোয়াইনঘাট থেকেঃ
উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ পন্থায় পাথর উত্তোলন বন্ধ করতে সিলেটের জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৮টি শ্যালো ও ২টি বোমা মেশিন ধ্বংস করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সালাহ উদ্দিনের নেতৃত্বে পিয়াইন নদীর জাফলং চা বাগান সংলগ্ন এলাকা ও নয়াবস্তি এবং কান্দুবস্তি গ্রামে অভিযান চালিয়ে মেশিনগুলোতে অগ্নি সংযোগ করে হ্যামার দিয়ে বিনষ্ট করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন, গোয়াইনঘাট থানার ওসি দেলওয়ার হোসেন, সংগ্রাম সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার সুবেদার মো. হুমায়ুন কবিরসহ পুলিশ ও বিজিবি’র অর্ধশতাধিক সদস্য।
এদিকে অবৈধ পন্থায় সকল প্রকার যান্ত্রিক পদ্ধতিতে পাথর উত্তোলন বন্ধ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনভর মাইকিং করা হয়েছে। মাইকিংয়ে যান্ত্রিক পদ্ধতিতে পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত সকল প্রকার মেশিন ও এর সরঞ্জামাদি নদী এবং এর পার্শ্ববর্তী এলাকা থেকে সরিয়ে নিতে নির্দেশ প্রদান করা হয়েছে। এই নির্দেশ অমান্যকারীর বিরোদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সালাহ উদ্দিন জানান যে কোন উপায়ে জাফলং হতে অবৈধ পন্থায় পাথর উত্তোলন রোধ করা হবে। তিনি এলাকার সচেতন মানুষকে পরিবেশ বিনষ্ট করে যান্ত্রিক পদ্ধতিতে পাথর উত্তোলনের মতো অপকর্মের বিরোদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

স/এষ্

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন