বঙ্গোপসাগর উত্তাল ॥ নিরাপদ আশ্রয়ে জেলেরা ॥

কলাপাড়া প্রতিনিধি ॥ মৌসুমী নি¤œচাপের কারনে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল রয়েচে। জোয়ারের সময় ৩/৪ ফুট উচু সাগরের প্রতিটি ঢেউ তীরে আছড়ে পড়ছে। গত দু’দিন ধরে কলাপাড়া সহ সমুদ্র উপকূলীয় এলাকায় দফায় দফায় দমকা হাওয়া ও ভারী বর্ষন হচ্ছে। স্বাভাবিক জোয়ারের চেয়ে বিভিন্ন নদ-নদীতে কিছুটা পানি বৃদ্ধি পেয়েছে। সাগর রুদ্রমর্তি ধারন করায় জেলেরা মাছ ধরা বন্ধ করে ট্রলার নিয়ে মহিপুর, আলীপুর, খালগোড়া সহ বিভিন্ন পয়েন্টে নিরাপদ আশ্রয় নিয়েছে।
এদিকে উপকুলসহ পায়রা সমুদ্র বন্দরে এলাকায় তিন নম্বর সর্তক সংকেত জারী করেছে আবহাওয়া অফিস। বৈরি এ আবহাওয়ার প্রভাব পড়েছে ঈদের বাজারে। এছাড়া কর্মজীবি মানুষের কর্মচাঞ্চল্যতা স্থবীর হয়ে পরেছে। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৬টা থেকে সকাল ৯ টা পর্যন্ত ৪২ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। এছাড়া রবিবার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত ৮২.৪ মিলি মিটার বৃস্টিপাত রেকর্ড করা হয়েছে।
কুয়াকাটা-আলীপুর মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আনছার উদ্দিন মোল্লা সাংবাদিকদের জানান, সমিতির পক্ষ থেকে সকল ট্রলার মালিক ও জেলেদের মোবাইলের পাশাপাশি মাইকিং করে সর্তক করে দেয়া হয়েছে। এ পর্যন্ত অনেক ট্রলার উপকূলের পোতাশ্রয়ে এসে পৌছেছে ।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন