চমক প্রতিবেদক :

শবেমেরাজের বিষয়টি অলৌকিক ছিলো না। মহান আল্লাহর জন্য এসব ছিলো সাধারণ ও স্বাভাবিক বিষয়। আল্লাহ নিজের অবয়ব ছাড়া সৃষ্টির সকল রহস্য এমনকি দোযখ ও বেহেশতও রাসূলের কাছে উন্মোচিত করেছেন। রাসূলের কাছে উন্মোচিত করার অর্থ মানবজাতির সামনে সব কিছু উন্মোচিত করা। পরকালের বিষয়টি তখন থেকেই স্পষ্ট এবং প্রমাণিত। শুধু ইহ-জাগতিক মতবাদ বা আদর্শ দিয়ে মানবতার সার্বিক কল্যাণ ও মংগল সাধন করা সম্ভব হবে না। ইহ-পরকালের সমন্বিত প্রত্যাদিষ্ট জীবন ব্যবস্থাই মানবতার মুক্তির সোপান তৈরি করতে পারে।
উপর্যুক্ত কথাগুলি উচ্চারিত হয় সিএনসি আয়োজিত শবেমেরাজের অনুষ্ঠানে। গত সোমবার বিকালে নজরুল একাডেমী হলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন বিশিষ্ট গবেষক ও সমাজচিন্তক রুবী আমাতুল্লা। প্রধান অতিথি, বিশেষ অতিথি ও প্রধান আলোচকের আসন অলংকৃত করেন যথাক্রমে সাবেক সচিব ড.মুহম্মদ মাহবুবুর রহমান, বিশিষ্ট গবেষক ও বীমা ব্যক্তিত্ব কাজী মো: মোরতুজা আরী, নারী সংগঠক শায়লা রহমান ও সাবেক সিএসপি এডভোকেট মুহাম্মদ ফয়জুল কবীর।
অনুষ্ঠানে স্বাগত ও সমাপ্তি ভাষণ প্রধান করেন যথাক্রমে আয়োজক প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক মাহবুবুল হক ও পরিচালনা পরিষদের সভাপতি এম. এ. হান্নান।
অনুষ্ঠানের বিশেষ এক পর্বে গবেষক সংগঠক ও ইসলামী ব্যক্তিত্ব ড. নাসিমা হাসান ও কাজী মো: মোরতুজা আলী কে “মুহম্মদ (সা) সিএনসি পদক ২০১৭” প্রদান করা হয়।
অনুষ্ঠানে সংগীত পর্বে অংশগ্রহণ করেন কন্ঠশিল্পী আনওয়ার উদ্দিন ফকির, কন্ঠশিল্পী মাসুদ রানা, কন্ঠশিল্পী খন্দকার রফিকুল আলম এবং কবিতাপাঠে অংশগ্রহণ করেন কবি সাঈদ জোবায়ের, কবি মোহাম্মদ হোসেন আদর, জাফর পাঠান ও ফারুক মো: ওমর প্রমুখ।

স/ এষ্

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন

Power by

Download Free AZ | Free Wordpress Themes