হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের মধুখালী উপজেলার বাগাট পশ্চিমপাড়া গ্রামের সাবেক সেনা সদস্য আতিয়ার রহমান হত্যাকান্ডের এক বছরেও পুলিশ চুড়ান্ত অভিযোগপত্র দাখিল না করায় বিচার কাজ শুরু হয়নি। উপরোন্তু মামলার তালিকাভুক্ত আসামীদের ক্রমাগত হুঁমকীতে ভয়ের মধ্যে দিন কাটাচ্ছেন মামলার বাদী ও নিহতের পরিবারের সদস্যরা।

জানা গেছে, ২০১৬ সালের ২৩এপ্রিল রাতে বাগাট বাজারে স্থাপিত ইউপি নির্বাচনে প্রতিদন্দিতাকারী আওয়ামীলীগ প্রার্থীর নির্বাচনি প্রচার ক্যাম্পে অবস্থান করছিলেন নিহত সাবেক সেনা কর্পোরাল আতিয়ার রহমানসহ ১০/১৫ জন। এসময় বিএনপি সমর্থিত প্রতিপক্ষ প্রার্থীর সমর্থিত আড়াই থেকে তিনশ মানুষ লাঠি সোটা ও রামদাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় আতিয়ার রহমানসহ কয়েকজন আহত হয়। আহতাবস্থায় তাঁকে দ্রুত মধুখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আনলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এঘটনায় পরদিন ২৪ এপ্রিল নিহতের চাচা মো. শাহাদত হোসেন খাঁন বাদী হয়ে ১০২জনকে নামাঙ্কিত করে ও আরো দুইশ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেন। এ ঘটনার পর অদ্যবদি পুলিশ চুড়ান্ত অভিযোগ পত্র আদালতে দাখিল না করায় মামলাটির বিচারকার্য শুরু হয়নি।

মামলার বাদী মো. শাহাদত হোসেন খাঁন জানান, অভিযোগপত্রে উল্লেখিত আসামীদের মধ্যে অনেকেই আদালতে আত্মসমর্পণ না করে এবং জামিন না নিয়েও এলাকায় অবস্থান করে নানা ধরনের হুঁমকী প্রদান করছেন। তারা মামলার সাক্ষীদেরও হুঁমকী প্রদান করছে। এতে তিনি (মামলার বাদী) ও মামলার সাক্ষীরা আতংকের মধ্যে রয়েছেন বলে জানান তিনি।

নিহতের ভাই ও বাগাট ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমান খাঁন বলেন, অনেক আসামী হাইকোর্ট থেকে জামিন নিয়ে এসে ক্রমাগতভাবে পরিবারের সদস্যদের দেখে নেয়ার হুঁমকী দিচ্ছে। তিনি জানান, মামলার আসামী ও তাদের সহযোগীদের চাপে আতংকে রয়েছে পরিবারের সদস্যরাও।

আর মামলার তদন্ত কর্মকর্তা, মধুখালী খানা পুলিশের উপ-পরিদর্শক আব্দুর রব জানান, মামলাটির তদন্ত প্রায় শেষ পর্যায়ে রয়েছে, শিঘ্রই চুড়ান্ত অভিযোগপত্র দাখিল করা হবে। তিনি জানান, এই মামলার এজাহারভুক্ত আসামীদের মধ্যে ২০ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। যারা সবাই জামিনে রয়েছে।

স/ এষ্

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন

Power by

Download Free AZ | Free Wordpress Themes