ঝিনাইদহ সদর থানার পোড়াহাটি ইউনিয়নের একটি গ্রামের একটি টিনসেড বাড়িতে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যদের জঙ্গিবিরোধী অভিযানে ওই বাড়ি থেকে তিনটি সুইসাইডাল ভেস্ট, একটি প্রেসার কুকার বোম, একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

সেখানে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে বাড়িটির ভেতর বোমা তৈরির সরঞ্জামসহ প্রচুর বিস্ফোরক পাওয়া গেছে। অভিযান প্রায় শেষ পর্যায়ে।

শুক্রবার বিকাল পৌনে ৬টা থেকে ওই বাড়িতে অভিযান শুরু হয়। ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম ডিসপোজাল টিমের প্রধান অতিরিক্ত উপপুলিশ কমিশনার ছানোয়ার হোসেন এ তথ্য জানিয়েছেন।

এদিকে ঝিনাইদহের পুলিশ সুপার (এসপি) আজবাহার আলী শেখ বলেন, ‘সদর থানা থেকে সাত কিলোমিটার পূর্বে পোড়াহাটি ইউনিয়নের একটি টিনসেড বাড়িতে সিটিটিসির সদস্যরা অভিযান শুরু করেন। ওই বাড়িতে মোট দু’টি কক্ষ রয়েছে। তবে ভেতরে কাউকে পাওয়া যায়নি। আব্দুল্লাহ নামে এক ব্যক্তি তার স্ত্রীকে নিয়ে ওই বাড়িতে থাকতো। আজ কেউ ওই বাড়িতে নেই। ভেতরে কোনো মানুষের সাড়া পাওয়া যাচ্ছে না। গোলাবারুদ বা বিস্ফোরক থাকতে পারে। ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা খবর পেয়ে এসেছেন। আমরা তাদের সহযোগিত করছি।’

এসপি বলেন, ‘বাড়ির মালিক কোথায় আছেন, তা এখনও জানা যায়নি। বাড়িটি একেবারে অজপাড়া গাঁয়ে। এটি সেমিপাকা।’অভিযান শেষ হলে জানা যাবে ভেতরে কি আছে বলেও জানান তিনি।

সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহ চৌধুরী বলেন, ‘বাড়িতে দু’টি কক্ষ রয়েছে। একটি কক্ষ তালাবদ্ধ। খোলার চেষ্টা চলছে। অন্য কক্ষ থেকে তিনটি সুইসাইডাল ভেস্ট, একটি প্রেসার কুকার বোম, একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।’

স/ এষ্

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন

Power by

Download Free AZ | Free Wordpress Themes