বহু প্রতীক্ষার পর জাতীয় দলের ডাক পেলেন নাসির হোসেন। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দল ঘোষণায় রয়েছে নাসিরের নাম।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফির জন্য দল ঘোষণা করেছে। ৮ জাতির টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলবে মাশরাফি মর্তুজারা। এর আগে ১২ মে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় সামর্থ্যের সবটুকু নিয়ে মাঠে নামবে বাংলাদেশ।

ডাবলিনে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডকে মোকাবেলা করতে ১৮ জনের দল চূড়ান্ত করেছে বাংলাদেশ, আর চ্যাম্পিয়নস ট্রফি খেলতে ১৫ জনের দল। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, আগামী ২৫ তারিখের মধ্যে চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণার শেষদিন ছিল। কিন্তু এর আগে আয়ারল্যান্ড সফর থাকায় সময়ের আগেই দল ঘোষণা করেছে তারা।

আগামী ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে মোকাবেলা করবে ৫ জুন। আর ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে গ্রুপের শেষ ম্যাচ। আয়ারল্যান্ড সফর শেষে চ্যাম্পিয়নস ট্রফি দলে বাদ পড়বেন নুরুল হাসান সোহান, নাসির হোসেন ও শুভাশীষ রায়। তাদের তিনজনের সঙ্গে স্ট্যান্ডবাই থাকবেন সাইফুদ্দিন।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দল : মাশরাফি মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব, রিয়াদ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মিরাজ, ইমরুল কায়েস, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, নাসির হোসেন ও শুভাশীষ রায়।

চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, মাশরাফি মর্তুজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

স্ট্যান্ডবাই : নুরুল হাসান সোহান, নাসির হোসেন, শুভাশীষ রায় ও মোহাম্মদ সাইফুদ্দিন।

স/ এষ্

         
print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন