হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের চরভদ্রাসনে বেসরকারি এনজিও প্রতিষ্ঠান “দৃষ্টি উন্নয়ন সংস্থার” আয়োজনে উপজেলার নারী শিক্ষার্থীদের মাঝে বৃহস্পতিবার সকাল ১১টায় পরিষদ সভাকক্ষে ১টি কম্পিউটার বিতরণ করা হয়েছে। সংস্থাটির প্রথম দিনে উপজেলা সদর ইউনিয়নের বাদুল্যা মাতব্বরের ডাঙ্গী গ্রামের ফারজানা আক্তার(২৩) হাতে কম্পিউটারটি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সগীর হোসেন।

এছাড়াও কম্পিউটার বিতরণ অনুষ্ঠানে সংস্থাটির নির্বাহী পরিচালক খন্দকার আবুল হোসেনের সভাপতিত্বে এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পিআইও কর্মকর্তা মানস বোস, স্থানীয় আ’লীগ নেতা মোঃ মোতালেব মোল্যা, সাংবাদিক মোঃ মনির হোসেন পিন্টু ও স্কুল কলেজের শিক্ষার্থীবৃন্দ।

জানা যায়, সংস্থাটি উপজেলায় প্রাথমিক ভাবে চরভদ্রাসন ও গাজিরটেক ইউনিয়নের কলেজ পড়–য়া একজন নারী শিক্ষার্থীর বাড়ীতে একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের মধ্যে দিয়ে প্রতিটি গ্রামে একটি করে কম্পিউটার বিতরণ করার উদ্যোগ নেন। যাতে করে প্রত্যন্ত গ্রাম অঞ্চলের ক্ষুদে প্রাইমারি শিক্ষার্থীসহ মাধ্যমিক ও কলেজ পড়–য়া সকল শিক্ষার্থীরা যেন এখানে এসে বিনামূল্যে কম্পিউটার শিখে নিজেদেরকে দক্ষ ও আতœনির্ভরশীল হিসেবে তাদেরকে গড়ে তুলাই তাদের মুল উর্দ্দেশ্যে বলে জানান, উপজেলার গাজিরটেক ইউনিয়নের চরহাজিগঞ্জের উক্ত সংস্থাটির নির্বাহী পরিচালক খন্দকার আবুল হোসেন।
তিনি এসময় আরও জানান, আমরা প্রাথমিক ভাবে চরভদ্রাসন ও গাজিরটেক ইউনয়নসহ উপজেলার সকল বিদ্যুৎ সংযোগ ইউনিয়নের প্রতিটি গ্রামেও পর্যায়ক্রমে ১ টি করে কম্পিউটার বিতরণ করব ।

স/ এষ্

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন