গণভবনে বসেছিল ক্রীড়াবিদদের মিলনমেলা। জমকালো আয়োজনের মধ্য দিয়ে ক্রীড়াজগতের মানুষদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত অক্টোবর থেকে এ পর্যন্ত বাংলাদেশের যেসব খেলোয়াড় ব্যক্তিগত বা দলগতভাবে দেশে এবং দেশের বাইরে ক্রীড়াক্ষেত্রে অংশ নিয়ে বিশেষ সাফল্য এনেছেন তাদেরকে গণভবনে আমন্ত্রণ জানানো হয়।

এ সংবর্ধনায় ছিলেন নিজ নিজ ক্ষেত্রে অবদান রাখা ৩৩৯ খেলোয়াড়, কোচ ও কর্মকর্তারা। সবার আগে প্রধানমন্ত্রী ২০১৬ সালের দক্ষিণ এশীয় গেমসের তিন স্বর্ণপদকজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও শ্যুটার শাকিল আহমেদকে অ্যাপার্টমেন্টের চাবি হাতে তুলে দেন।

পরে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল, মেয়েদের ক্রিকেট দল, মেয়েদের ফুটবল দল, অনূর্ধ্ব-১৪ ফুটবল দল, বধির ক্রিকেট দল, বিশেষ শীতকালীন অলিম্পিক দল, ছেলে ও মেয়েদের আরচারি দল, রোলার স্কেটিং দল, ছেলে ও মেয়েদের হ্যান্ডবল দল, হকি দল, শ্যুটিং দল, ভারোত্তোলক দল, ভলিবল দল ও জুনিয়র মেয়েদের ব্যাডমিন্টন দলকে পদক ও টাকার চেক দেন।

ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি মর্তুজা ও টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম প্রধানমন্ত্রীর কাছ থেকে এক কোটি টাকা পুরস্কার নেন। শ্রীলঙ্কায় চমৎকার পারফরম্যান্স করায় দলকে এ টাকা দেয় বিসিবি।

খেলোয়াড়দের চেক ও ফ্ল্যাটের চাবি তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এছাড়া হকি ও সাঁতার ফেডারেশনের প্রত্যেককে এক কোটি করে টাকা দেন প্রধানমন্ত্রী। গত আগস্টে ঢাকায় এএফসি আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে মেয়েদের অনূর্ধ্ব-১৬ দল চ্যাম্পিয়ন হয়েছিল। তার পুরস্কার হিসেবে দলটিকে শেখ হাসিনা দেন ১০ লাখ টাকা। অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক সাবিনা খাতুন ও কোচ গোলাম রাব্বানি ছোটনের হাতে চেক তুলে দেন প্রধানমন্ত্রী। তিনটি ক্ষেত্রেই টাকার উৎস বাংলাদেশের ক্রিকেট বোর্ড।

সংবর্ধনার শেষ পর্যায়ে বাংলাদেশ দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা বলেছেন, দেশের খেলাধুলার উন্নয়নে প্রয়োজনীয় সব কিছু করবে সরকার। শিক্ষার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যাওয়ার উপর জোর দিয়েছেন তিনি বক্তব্যে। এছাড়া ক্রীড়াঙ্গনের উন্নয়নে ও খেলাধুলার মেধা বিকাশে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

 স/এষ্
print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন

Power by

Download Free AZ | Free Wordpress Themes