শ্রীলঙ্কার সঙ্গে সমানে সমান। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি; তিন সংস্করণেই। বাংলাদেশ দল কোনো সিরিজই হারেনি। আবার জিততেও পারেনি। সবকটি সিরিজই ড্র করেছে ১-১ ব্যবধানে। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশ হেরে যায় ২৫৯ রানে। দ্বিতীয়টি তথা বাংলাদেশের শততম টেস্টে ৪ উইকেটে জয় পায় মুশফিকুর রহীমের দল। ফল- সিরিজ ড্র।

ওয়ানডে সিরিজের প্রথমটি বাংলাদেশ জিতেছিল ৯০ রানের ব্যবধানে। বৃষ্টির কারণে দ্বিতীয় ওয়ানডে যায় ভেস্তে। আর তৃতীয় ওয়ানডেতে মাশরাফি বিন মর্তুজার দল হেরে যায় ৭০ রানে। সিরিজটি আর জেতা হলো না টাইগারদের। ১-১ ব্যবধানে ড্র।

এরপর টি-টোয়েন্টি সিরিজটা ছিল মাশরাফির জন্য বিদায়ী সিরিজ। কারণ প্রথম টি-টোয়েন্টির ঠিক আগ মূহূর্তে আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় বলে দেন বর্ষিয়ান এই ক্রিকেটার। প্রথম ম্যাচটিতে লঙ্কানদের কাছে টাইগাররা পরাস্ত হন ৬ উইকেটে। প্রতিশোধের মিশনে নেমে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ জয় পায় ৪৫ রানে। যেন মাশরাফিকে বিদায়ী উপহারটাই দিলেন সাকিব-মোস্তাফিজরা। এই সিরিজটিও শেষ হয় সমতায়।

অনেক প্রাপ্তির একটি সফর। কিন্তু লঙ্কা সফরে মাশরাফির একটা অতৃপ্তি থেকে গেল। কী সেই অতৃপ্তি? অন্তত ওয়ানডে সিরিজটা জেতা উচিত ছিল। এমন আক্ষেপই ঝরল বাংলাদেশ দলের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফির কণ্ঠে।

দেশে ফেরার পর নড়াইল এক্সপ্রেস বলেন, ‘এ সফরে একটা অতৃপ্তি আছে। ওয়ানডে সিরিজটা আমাদের জেতা উচিত ছিল। কিন্তু প্রথমবারের মতো শ্রীলঙ্কায় গিয়ে ভালো খেলেছি আমরা। বিশেষ করে টেস্টে পিছিয়ে পড়ার পরও সিরিজটা ড্র করেছি। তবে ওয়ানডে সিরিজটা জেতা উচিত ছিল ২-০ ব্যবধানে।’

স/নিপা

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন

Power by

Download Free AZ | Free Wordpress Themes