টি-টোয়েন্টি ক্যারিয়ারকে বিদায় বলে দিয়েছেন ইতিমধ্যে। সে হিসেবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শেষবারেরমত টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছেন টিম বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিদায়ী ম্যাচে লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গার সঙ্গে টস করতে নেমে জয় পেলেন বাংলাদেশ অধিনায়কই। নিজের বিদায়ী ম্যাচে টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন মাশরাফি।

মাশরাফির বিদায়ী ম্যাচে শুরু হচ্ছে মেহেদী হাসান মিরাজের। তাসকিন আহমেদকে বসিয়ে রেখে এই ম্যাচে অভিষেকের ক্যাপ তুলে দেয়া হলো মিরাজের মাথায়। ৫৭তম টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে অভিষিক্ত হলেন মিরাজ। অপরদিকে কোমরে ব্যাথার কারণে খেলতে পারছেন না তামিম ইকবাল। তার পরিবর্তে এই ম্যাচে সুযোগ পেয়ে গেলেন আরেক ওপেনার ইমরুল কায়েস।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের (গত মঙ্গলবার) টস করার সময়ই এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন মাশরাফি। তার আগেই অবশ্য নিজের ফেসবুক পেজে ঘোষণাটা দিয়ে এসেছিলেন ম্যাশ।

মাশরাফির বিদায়ী ম্যাচটা কী রাঙিয়ে দিতে পারবেন সাকিব-মুশফিকরা! সেটা অবশ্য ম্যাচ শেষেই বোঝা যাবে। তবে তারা বদ্ধপরিকর, এই ম্যাচটি জেতার জন্য। যদিও হঠাৎ কোমরে ব্যাথার জন্য মাশরাফির বিদায়ী ম্যাচে খেলতে পারছেন না তামিম। এটা হয়তো সারাজীবন পোড়াবে এই অধিনায়ককে।

প্রথম ম্যাচেও টস জিতেছিলেন মাশরাফি। টস জিতেই তিনি ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে, লঙ্কানদের ১৫৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয়ার পর বাংলাদেশ হেরেছিল ৬ উইকেটে। আজ কী পারবে বাংলাদেশ?

টস করতে গিয়ে মাশরাফি বলেন, ‘টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করাই ভালো। আর প্রথমে ব্যাট করলে আমরা ভালো খেলি। পরে ব্যাট করলে অনেক চাপ তৈরি হয়। গত ম্যাচে আমরা ১৭০-১৮০ রানের জন্য ব্যাট করেছিলাম। যদিও পারিনি। আজ চেষ্টা করবো তেমন একটি ইনিংস স্কোর করার।’

উপুল থারাঙ্গা বলেন, ‘টস জিতলে আমিও আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতাম। তবে সমস্যা নয়, আমরা তো ভালো ক্রিকেটই খেলছি গত কয়েকমাস ধরে। উইকেটও খুব ভালো মনে হচ্ছে।’

বাংলাদেশ দল : ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা দল : কুশল পেরেরা, উপুল থারাঙ্গা (অধিনায়ক), দিলশান মুনাভিরা, আসেলা গুনারত্নে, সেকুগে প্রসন্ন, থিসারা পেরেরা, চামারা কাপুগেদারা, মিলিন্দা সিরিবর্ধনে, নুয়ান কুলাসেকারা, লাসিথ মালিঙ্গা, ভিকুম সঞ্জয়া।

স/নিপা

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন