ক্রিকেটের সংক্ষিপ্ততম পরিসরকে আজই বিদায় বলবেন মাশরাফি বিন মুর্তজা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যায় ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সফল এ অধিনায়ক। দুই ম্যাচ সিরিজে প্রথম টি-টোয়েন্টি হেরে ব্যাাকফুটে আছে টাইগাররা। বিদায়ী ম্যাচে অধিনায়ককে জয় উপহার দিতে মরিয়া দলের সবাই।

বাংলাদেশের জন্য দুঃসংবাদ হলো, দ্বিতীয় টি-টোয়েন্টি দলের ওপেনার তামিম ইকবাল নাও মাঠে নামতে পারেন। কোমরে ইনজুরির কারণে ক্যাপ্টেন মাশরাফির শেষ ম্যাচে তাকে দেখা নাও যেতে পারে। প্রথম টি-টোয়েন্টি শূন্য রানে বিদায় নিলেও দলে তামিমের অনুপস্থিতি অনুভব করবে টাইগাররা।

এক্ষেত্রে সৌম্য সরকারের সঙ্গে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নামবেন ইমরুল কায়েস।

টাইগারদের টি-টোয়েন্টি স্কোয়াডের সদ্স্য মোসাদ্দেক হোসেন সৈকত মাচের আগে বলেন, এই ম্যাচে জয়ের বিকল্প কিছু নেই। আমরাা দলের সবাই মাশরাফি ভাইয়ের জন্য খেলবো। আমরা সবাই চাইবো ম্যাচ জিতে তাকে বিদায়ী উপহার দিতে।

২০০৬ সালের নভেম্বরে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে টি২০-তে অভিষেক হয় মাশরাফির। অভিষেকের পর এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে ৫৩ ম্যাচ খেলেছেন তিনি। এর মধ্যে রেকর্ড ২৭ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি। তার নেতৃত্বেই দল টি ২০-তে সবচেয়ে বেশি নয়টি জয় পেয়েছে। বোলার হিসেবে নিয়েছেন ৪১ উইকেট। এই ফরম্যাটে ১৯ রানে চার উইকেট তার সেরা বোলিং।

ব্যাট হাতেও দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন নড়াইল এক্সপ্রেস। ৫৩ ম্যাচের মধ্যে ব্যাট করার সুযোগ পেয়েছেন ৩৮ ইনিংসে। সর্বোচ্চ ৩৬ রানের সঙ্গে পুরো ক্যারিয়ারে ৩৭৭ রান করেন তিনি।

স/বাবু

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন