মেহেদী জামান লিজন , বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

ত্রিশালের নামাপাড়া বটতলায় অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রথম সমাবর্তনকে সামনে রেখে ব্যাপক প্রস্তুতি চলছে। আগামী ১৯শে এপ্রিল ওই সমাবর্তন অনুষ্ঠিত হবে। এতে রাষ্ট্রপতি আবদুল হামিদ উপস্থিত থাকবেন। ২০০৬ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর প্রথম সমাবর্তনকে কেন্দ্র করে ক্যাম্পাসে উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে।

শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। সাজ সাজ রবের মধ্যে রাষ্ট্রপতিকে বরণের জন্য ক্যাম্পাসকে বর্ণিল সাজে সাজানো হচ্ছে। প্রথম সমাবর্তন ব্যবস্থাপনা কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহীত উল আলম জানান, প্রথম সমাবর্তনে রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

বিশ্ববিদ্যালয়ের ২ হাজার ৩শ’ গ্র্যাজুয়েট ও ৩ হাজার ৫শ অতিথি বরণ করতেও ক্যাম্পাসে পূর্নোদ্যামে কাজ চলছে। গ্র্যাজুয়েটদের মধ্যে যারা সমাবর্তনে অংশগ্রহণ করতে আগ্রহী ইতিমধ্যে তাদের রেজিস্ট্রেশন কার্যক্রম শেষ হয়েছে ।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, সমাবর্তনের অনুষ্ঠানস্থল বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় খেলার মাঠে চলছে সংস্কারের কাজ। মাঠের ভেতরের মাটিকে সমতল করা হচ্ছে ড্রেজার মেশিন দিয়ে, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাস্তাতে নতুনভাবে ইট দিয়ে মেরামত করা হচ্ছে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ভবনের ভেতরে ও বাইরে সংস্কারের কাজ চলমান। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার, কেন্দ্রিয় ক্যাফেটেরিয়া, গাছে রঙ করা, শিক্ষার্থীদের বসার জন্য ছাতাগুলিসহ ক্যাম্পাসের বিভিন্ন ভবনে শুরু হয়েছে সৌন্দর্য বর্ধনের কাজ। এতে জাককানইবি পাচ্ছে এক নতুন রূপ।

স/ এষ্

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন