চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা নামাজের আজানরত অবস্থায় অতর্কিত হামলায় মসজিদের ইমাম মাওলানা ফজলুল হক (৮৫) খুন হয়েছেন। বিপ্লব (৩৫) নামে এক মাদকসেবী এ হামলা চালিয়েছেন।

বৃহস্পতিবার যোহরের নামাজের আযানের সময় মতলব পৌরসভার দাসপাড়া এলাকার কাশেম পাগলাবাড়ি জামে মসজিদ প্রাঙ্গনে এই ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ৮টার দিকে ঢাকা নেওয়ার পথে ইমাম ফজলুল হক ইন্তেকাল করেন।

ওদিকে রাত ১০টার দিকে মতলব দক্ষিণ থানা পুলিশ বিপ্লবকে আটক করতে স্বক্ষম হয়।

নিহত ইমাম মাওলানা ফজলুল হক কাশেম পাগলাবাড়ি জামে মসজিদের পেশ ইমাম ও মতলব বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক ধর্মীয় শিক্ষক ছিলেন।

মতলব দক্ষিন থানা পুলিশ সূত্র জানায়, হামলার সময় ইমাম নিজে জোহরের নামাজের আযান দিচ্ছেলেন। হঠাৎ করে বিপ্লব পেছন থেকে তার মাথায় বাঁশ দিয়ে আঘাত করতে থাকেন। ইমামের আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার করে করে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক দেখে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠালে পথিমধ্যে রাত সাড়ে ৮টার দিকে তিনি ইন্তেকাল করেন।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মো. কুতুব উদ্দিন জানান, হামলাকারী বিপ্লবকে আটক করা হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। হামলাকারী থানা হেফাজতে রয়েছে।

স/শা

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন