ব্লাকক্যাপ জিতেছে টস, নিয়েছে ব্যাটিং; চিন্তায় পাকিস্তান

স্পোর্টস ডেস্কঃ আজ জিতলেই প্রথম চারে নিজেদের অবস্থান নিশ্চিত করবে নিউজিল্যান্ড। নিশ্চিত হবে সেমিফাইনাল খেলা। অন্যদিকে আসরে টিকে থাকতে হলে আজ জিততেই হবে পাকিস্তানকে।

এজবাস্টনের মাঠটি ভেজা থাকায় নির্ধারিত সময় টস করতে যাননি সরফরাজ ও উইলিয়ামসন। গতকাল মঙ্গলবার দিনভর ওই এলাকায় বৃষ্টিপাত হয়। নির্ধারিত সময়ে আধা ঘণ্টা পর টস হয়। আর টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। চলতি বিশ্বকাপে এটা দুই দলের সপ্তম ম্যাচ। ছয়টি ম্যাচের মধ্যে পাঁচটিতেই জয় পেয়েছে নিউজিল্যান্ড।

বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচটি ছাড়া কোনো ম্যাচ হারেনি কিউইরা। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে নিউজিল্যান্ড। পয়েন্ট তালিকায় পাকিস্তানের অবস্থান এখন সপ্তম। এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে পাকিস্তান পেয়েছে ৫ পয়েন্ট। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান।

হারিস সোহেল আর মোহাম্মদ আমিরের ওপর ভর করে ১৯৯২ সালের মতই কিছু করতে চায় পাকিস্তান। বিশ্বকাপের পরিসংখ্যানে কিউইদের চেয়ে এগিয়ে আছে পাকিস্তান। এখন পর্যন্ত আটবার মুখোমুখি হয়েছে দুদল। যার মধ্যে ছয়বারই জয় পেয়েছে পাকিস্তান, দুবার জয়ী হয়েছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড একাদশ : গাপটিল, মুনরো, উইলিয়ামসন, রস টেলর, লাথাম, নিশাম, গ্র্যান্ডহোম, স্যান্টনার, হেনরি, ফার্গুসন ও বোল্ট।

পাকিস্তান একাদশ : ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, হাফিজ, সরফরাজ, হারিস সোহেল, ইমাদ, ওয়াহাব রিয়াজ, শাদাব, আমির ও শাহিন আফ্রিদি

স/রাফা

Print Friendly, PDF & Email