পাক-কিউই ম্যাচে অতিথির আগমন, বিপাকে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। কিন্তু আউট ফিল্ড ভেজা থাকার কারণে নির্ধারিত সময়ে টস শুরু করা সম্ভব হয়নি।

পয়েন্ট টেবিলের উপর নজর দিলেই সহজেই অনুমিয় নিউজিল্যান্ড সেমিফাইনালের পথে। অন্যদিকে অস্ট্রলিয়া স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ইতিমধ্যেই সেমিফাইনালে প্রথম দল হিসাবে পৌঁছে গেছে। ২০১১ সালের বিশ্বচ্যাম্পিয়া ভারতও বেশ এগিয়ে।

বাংলাদেশের সেমিতে যাওয়ার বাধা হয়ে দাঁড়াতে পারে পাকিস্তান ও ইংল্যান্ড। টেবিলের চুর্তুথ স্থানে ইংলিশরা থাকলেও এক পয়েন্ট কম নিয়েই ইংলিশদের গাড়ে উপর নিশ্বাস ফেলছে টাইগাররা।

ইংলিশ ও টাইগারদের গ্রুপ পর্বে বাকি আর ২ ম্যাচ। যদি টিম টাইগাররা সামনের দু’ম্যাচ জয় লাভ করে আর ইংলিশরা এক ম্যাচ হারে তাহলে ২০১৫ সালের বিশ্বকাপের ঘটনাটির পুনরাবৃত্তিই ঘটতে যাচ্ছে। কেননা ২০১৫ সালে বাংলাদেশের জন্যই গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়।

এদিকে পাকিস্তান ৬ ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে অবস্থান করছে। আজকের ম্যাচ পরিত্যাক্ত হলেই ১ পয়েন্ট বেড়ে মোট ৬ পয়েন্ট নিয়ে যথাস্থানেই অবস্থান করবে। কিন্তু এখনোও তাদের বাকি রয়েছে ২ ম্যাচ। আর এই দু’ই ম্যাচ খেলবে আফগানিস্তান ও বাংলাদেশ।

বিশ্বকাপে হেড টু হেড মোট ম্যাচ: ৮টি, নিউজিল্যান্ড জয়ী: ২টি। পাকিস্তান জয়ী: ৬টি।

মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ১০৬টি, নিউজিল্যান্ড জয়ী: ৪৮টি। পাকিস্তান জয়ী: ৫৪টি। ড্র: ১টি ম্যাচ পরিত্যক্ত: ৩টি।

বিস্তারিত আসছে

Print Friendly, PDF & Email