উদয় হাকিমের নতুন উদয়; এবার হলেন উপদেষ্টা সম্পাদক

চমক প্রতিবেদক : উদয় হাকিম মানেই নতুন কিছু। উদয় হাকিম মানেই ভিন্ন চিন্তা। যার নিত্য নতুন পরিকল্পনায় ইতোমধ্যে সফলতা পেয়েছে দেশের অনেকে। সেই ধারাবাহিকতায় এবার উদয় হাকিম রাইজিংবিডিডটকমের উপদেষ্টা সম্পাদক হলেন। ৩ জুন ওয়ালটন কতৃপক্ষ তাকে এ দায়িত্ব দেয়। অবশ্য তিনি এই অনলাইনের শুরু থেকে জড়িত ছিলেন। মাঝখানে ৪ বছর কোন দায়িত্বে ছিলেন না।

উদয় হাকিম ২০১০ সালে ওয়ালটনে যোগদান করেন। এর আগে তিনি দৈনিক প্রথম আলো, কালের কণ্ঠ, চ্যানেল আই ও সিএসবি টেলিভিশনে কাজ করেছেন।

দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটনের নির্বাহী পরিচালক হিসেবে সম্প্রতি পদোন্নতি পয়েছেন উদয় হাকিম। এর আগে উদয় হাকিম ওয়ালটনের ডেপুটি নির্বাহী পরিচালক ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স পাস করেন তিনি। ছোট বেলা থেকে তিনি লেখালেখি করতেন। এ পর্যন্ত ৩৫টি দেশ ভ্রমণ করেছেন। ভ্রমণ বিষয়ে লেখালেখিও করছেন সমান তালে। তার প্রকাশিত বই রয়েছে ৬টি। জীবনমুখী বাংলা গানের শ্রেষ্ঠ শিল্পী নচিকেতা সম্প্রতি উদয় হাকিমের লেখা গান দিয়ে একটি এ্যালবাম করেছেন।

গেয়েছেন ফেসবুক নামে একটি জীবনমুখী গান, যেটি উদয় হাকিমের লেখা। যা এখন ইউটিউবে দেখা যাচ্ছে।
সাফল্যে গাঁথা জীবনের অধিকারী উদয় হাকিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ’ এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের একজন খণ্ডকালীণ শিক্ষকও। এ ছাড়া উদয় হাকিম এফবিসিসিআইয়ের সদস্য, জাতীয় প্রেস ক্লাবের সহযোগী সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য।

উদয় হাকিম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

বহু গুণে গুণান্বিত এই মানুষটির হাত ধরে দেশের অন্যতম গণমাধ্যমে পরিণত হবে রাইজিং বিডি ডট কম এমনটাই সবার প্রত্যাশা।

স/এষ্

Print Friendly, PDF & Email