এখনো টাইগারেরা খেলাতে পারে সেমি; যদি…

নিজস্ব প্রতিনিধি : দক্ষিণ আফ্রিকার জয় দিয়ে শুভ সূচনা করার পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে সেমিফাইনালের দৌঁড়ে পিছিয়ে পড়েছিলো বাংলাদেশ৷ এরপর শ্রীলংকার বিপক্ষে জয় তুলে নিয়ে আবার জয়ের ধারায় ফিরার দারুণ সুযোগ ছিলো টাইগারদের। কিন্তু প্রকৃতির বিরূপ আচরণে সেটা আর হলো না। বৃষ্টির কারণে টিম হোটেল থেকেই বের হতে পারেননি ক্রিকেটাররা।

এদিকে এই ড্র বাংলাদেশের সেমির পথ আরো জটিল করে তুলেছে। সেমি ফাইনালে যেতে হলে এখন বাংলাদেশকে হাতে থাকা বাকি পাঁচটি ম্যাচেই জিততে হবে। আর চারটির কম ম্যাচে জিতলে ব্যাপারটা হয়তো আর টাইগারদের পক্ষে থাকবে না। শুধু তাই নয়, এখন থেকে বাংলাদেশকে অন্যান্য দলগুলোর দিকেও তাকিয়ে থাকতে হবে। কারণ, বাকি দলগুলোর জয়-পরাজয়ের ওপর অনেককিছু নির্ভর করছে। সেই সঙ্গে নিট রান রেটটাও যতোটা সম্ভব বেশি রাখতে হবে।

আগামী ১৭ তারিখ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবার মাঠে নামবে টাইগাররা। এরপর ২০ জুন অস্ট্রেলিয়া, ২৪ জুন আফগানিস্তান, ২ জুলাই ভারতের বিপক্ষে এবং সবশেষে ৫ই জুলাই পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ৷ চার ম্যাচের একটিতে জয় ও একটিতে ড্র করে ৩ পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে আছে বাংলাদেশ। গ্রুপ পর্ব শেষে শীর্ষ চারদল খেলবে সেমি ফাইনালে।

স/এষ্

Print Friendly, PDF & Email