আজ আরিশা হক রাইসার জন্মদিন

আজ বাবা মায়ের অতি আদরের কন্যা আরিশা হক রাইসার শুভ জন্মদিন।

বাবা এনামুল হক পর্তুগাল থেকে আরিশা’র জন্য ভালোবাসা ও দোয়া চেয়েছেন সবার কাছে। বাবা এনামুল হক আরিশা‘র স্মৃতিচারণ করতে গিয়ে বলেন – নানা নানি সোহগী কণ্ঠে তাকে আদরের আরিশা বলে ডাকে।

আবার দাদী বইনো বলে ডাকে।

আরিশা নামটি অনেকটা কাকতালীয় ভাবেই রাখা হয়ে ছিল।

হাটি হাটি পা করে আমার মেয়ে আজ চার বছরে পদার্পণ করলো। সব কিছুই যেন স্বপ্নের মতো মনে হচ্ছে। এইতো সেদিন তার মা তাকে গর্ভে নিয়ে হাঁটছে, ঘুরছে, ডাক্তার দেখাচ্ছে, সংসারের যাবতীয় কাজ করছে, ইত্যাদি।

সবকিছুই যেন আমার চোখের সামনে দিব্যি ভেসে উঠছে। সত্যি সময়ের উপর কারো হাত নেই। সময় বোধ হয় এভাবেই “বহিয়া’ যায়।

২০১৫ সালের ২২ মে। সারাক্ষন মেঘের কান্না আর ঘোমরাচ্চন্ন প্রকৃতির মুখে হাসি ফুটিয়ে রক্তবর্ণ ধারণ করে পুবাকাশে ঝিলিক দিয়ে উঠলো সোনালী সূর্য। আইরিশ আকাশে এ সূর্যের সাক্ষাৎ খুব কমই মেলে।

সূর্যারশ্মির কিরণে চারপাশ ঝলমল করছিলো। এমনি এক উজ্জ্বল আলোকিত দুপুর ১২টা ১৫ মিনিট। আমাদের কোলকে আলোকিত করে সুতীব্র চিৎকারের মাধ্যমে তার আগমনের বার্তা জানিয়ে দিলো পৃথিবীকে। চাঁদের মতো সোনামুখটি দেখে সকল দুঃখ, যন্ত্রনা, নির্ঘুম রাতের জ্বালা মুহূর্তেই শেষ হয়ে গেল।

নিয়মানুযায়ী, প্রসবকৃত সন্তানটিকে সঙ্গে সঙ্গেই মায়ের বুকে শুইয়ে দেয়া হয়। আমাদের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি। আবেগঘন এ দৃশ্যটির মাঝে আমরা মা বাবা দুজনই কান্না সংবরন করতে পারিনি। তবে এ কান্না বেদনার ছিলোনা, ছিল সুখের, সাফল্যের।

মাতৃত্ব ও পিতৃত্বের গৌরবের।। তাই তাকে কোন জবাব না দিয়ে কেবল শুকনো হাসি হেসেছিলাম। বাবা এনামুল হক পর্তুগাল থেকে আবেগ কন্ঠে আরিশা’র জন্মের ইতি কথা এভাবেই শেয়ার করেন।

দেশীয় শিক্ষা, সংস্কৃতি, কৃষ্টি ও ধর্মীয় মূল্যবোধের আলোকে হবে তার পথ চলা, এই আমার সার্বক্ষণিক কামনা।

পিতার এ মনোবাঞ্ছা পুরনের জন্য পরম করুনাময় আল্লাহ রাব্বুল আলামীন তার উপর যেন সমস্থ রহমত বর্ষণ করেন, আজ তার শুভ জন্ম দিনে বাবা ও মা সবার কাছে এই বিনীত প্রার্থনা করেন।

আরিশা সোনামনির জন্মদিনে চমক নিউজ পরিবার থেকে রইল অনেক অনেক শুভেচ্ছা।

স/এষ্

Print Friendly, PDF & Email