ঝিনাইদহে ফলের দোকানে পচা ও নিম্ন মানের খেজুর বিক্রি হচ্ছে !

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ শহর জুড়েই প্রতিটি ফলের দোকানে অতি নিম্ন মানের খেজুর বিক্রি করছে। যা রোজাদার ব্যাক্তিরা কিনে নিয়ে ইফতারি করছে।

বিশেষ করে ফল ব্যবসায়িরা নিমান মানের বা পচা খেজুর অল্প টাকায় কিনে চড়া দামে বিক্রি করছে। চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডে ও শহরের হামদহ, আরাপপুর,পায়রা চত্তর, মডার্ন মোড়, বাস টামর্নিাল, চাকলাপাড়া, হাটের রাস্তা, ‘ট’ বাজারের মধ্যে এসব নিম্ন মানের খেজুরবিক্রি করছে ফল ব্যবসায়িরা।

প্রশাসন সব কিছু জানার পর ও বিষয়টি আমলে নিচ্ছে না আর রোজাদার ব্যাক্তিরা খেজুর দিয়ে ইফতার করছে। পচা ও নিম্ন মানের খেজুর গুলি চটের উপর ঢেলে সরিষার তেল মিশিয়ে বিক্রি করছে। প্রতিদিন অসাধু ব্যবসায়িরা খেজুরে সরিষার তেল ও পলিথিনের তিরে সরিষার তেল লাগিয়ে খেজুর ভর্তি করে বিক্রি করছে।

যা দেখলে মনে হবে উন্নত মানের খেজুর। সরিষার তেলে চকচক করে, কোন ভাবেই বুঝা যায় না পচা বা নিম্নমানের খেজুর। সাধারন ক্রেতারা দাম কম বলে তারা কিনে নিয়ে যাচ্ছে, ইফতারি করার জন্য। ঝিনাইদহের চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডে ও শহরের হামদহ, আরাপপুর,পায়রা চত্তর, মডার্ন মোড়, বাস টামর্নিাল, চাকলাপাড়া, হাটের রাস্তা, ‘ট’ বাজারের বাজারে প্রতিটি ফলের দোকানে রয়েছে নিম্ন ও পচা খেজুর আর রোজাদার ব্যাক্তিরা ও অবাধে কিনছে।

ঝিনাইদহ শহর জুড়ে বেশ কয়েক জন ফলের এজেন্ট রয়েছে,তাদের শ্রতিটি গোডাউনে তল্লাশি করলে নিম্নমানের খেজুর উদ্ধার করা সম্ভব। গোডাউনে শত শত বস্তা খেজুর রয়েছে গত বছরের। ঝিনাইদহের চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডে সবচেয়ে বেশি ফল বিক্রি হয় প্রতিদিন।

কিন্তু প্রতিটি দোকানের পিছনে পচা ও নিম্ন মানের খেজুর রেখে সরিষার তেল মাখাচ্ছেন, আবার কেউ পলিথিনে সরিষার তেল মাখাচ্ছে এভাবে খেজুর ভর্তি করে মুখ এটে দোকানে বিক্রি করছে। বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি দেওয়া একান্ত প্রয়োজন বলে সচেতন মহল মনে করেন।

স/এষ্

Print Friendly, PDF & Email