যেকোনো দিন নুসরাত হত্যা মামলার চার্জশিট: পিবিআই

নিজস্ব প্রতিনিধি : ফেনীর মাসরাসা ছাত্রী নুসরাত হত্যা মামলায় চলতি মাসের যেকোনো দিন আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার।

তিনি বলেন, ‘নুসরাত হত্যা মামলার তদন্ত কাজ মোটামুটি শেষ। কিছু কাগজপত্র তৈরি করে চলতি মাসের যেকোনো দিন আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়া হবে।’

শনিবার (৪ মে) দুপুরে রাজধানীর এফডিসিতে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘নুসরাত হত্যার ঘটনায় সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে করা আইসিটি মামলার তদন্ত কাজ শেষ হতে আরও কিছুটা সময় লাগবে। আদালতে তারা সময়ের আবেদন করেছে। তবে, এরইমধ্যে ওসি ও এসআইয়ের মোবাইল দুটি জব্দ করেছে তদন্ত দল।’

নুসরাত হত্যার ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের সম্পৃক্ততা পেয়েছে পিবিআই তদন্ত দল। চার্জশিটের মাধ্যমে আদালতের কাছে আসামীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের সুপারিশ করা হবে। এরকম একটি জঘন্যতম হত্যাকাণ্ডের দায় জড়িত সকলকে নিতে হবে। এ ঘটনার আগে ও পরে যারা মদদ জুগিয়েছে তারাও যাতে শাস্তি পান সেজন্য পুলিশের অন্য সংস্থাগুলোও কাজ করছে বলে জানান পিবিআই প্রধান।

গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজীর এক মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা চেষ্টা করা হয়। ১০ এপ্রিল নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় পুলিশ মাদরাসার অধ্যক্ষসহ ১৬ জনকে গ্রেফতার করে। তদন্তে ঘটনার অনেক তথ্য বের বের করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

স/এষ্

Print Friendly, PDF & Email