নিজস্ব প্রতিনিধি : ‘মানুষ গুলো মানুষই আছে। কিন্তু গ্রামের চিত্র পালটে গেছে। এখানে এখন উন্নয়নের রং লেগেছে। যে গায়ে ছিল মাটির রাস্তা? বর্ষার সময় থাকতো হাঁটু পর্যন্ত কাঁদা সেই রাস্তা এখন পিচ ঢালা। গ্রামের ঢোকার মুখে যে বাঁশের ব্রিজের বদলে সেখানে এখন কালভার্ট। ঘরে ঘরে পৌচ্ছে গেছে বিদ্যুৎ। পাড়া গা বলে যে গ্রামের দূর-নাম ছিল সেই গা এখন আদর্শ গ্রামে পরিণত হয়েছে।’ গ্রাম বাংলার এমন পরিবর্তনের গল্প নিয়ে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বাংলাদেশ টেলিভিশনে শেষ করল ‘মায়া’ নাটকের শুটিং।

মঙ্গলবার ৩০ অক্টোবর বিটিভিতে চিত্রায়ণ হয় মায়া নাটকটি। রাহুল রাজের রচনা ও নির্দেশনায় গ্রামের উন্নয়নের চিত্র ভিন্ন ভাবে উপস্থাপন করা হয়েছে এই নাটকে। আগামী ১ নভেম্বর বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে নাটকটি। দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য দল কাব্য বিলাসের শিল্পীদের অভিনয় গুণে নাটকটি প্রতিবারের মত এবারও দর্শকদের কাছে ভিন্ন মাত্রা পাবে বলে জানান, নির্দেশক।

নাটকে অভিনয় করা মো: রিজন জানান, এ নাটকটি মধ্য দিয়ে গ্রাম উন্নয়নের চিত্র যেমন ফুটে উঠেছে তেমনি গ্রামের প্রতি ভালোবাসার কথা তুলে ধরা হয়েছে। নাটকে প্রতিটি চরিত্রই ছিল আলাদা এবং চ্যালেঞ্জিং।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে, মো: নাঈম, আশরাফুল ইসলাম, মো : সজীব, মো : রাসেল, মামুন, চাঁদনী নূর, শৈহেলী, মো : রিজন, হৃদয়, মনা, মেহেদী, অন্তর সরকার, মাসুদ রানা সহ আরো অনেকে।

উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিগত ১২ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্ন ধারা নাটক মঞ্চায়ন করে যাচ্ছে।

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন