অন্তুর জানার কৌতূহল প্রবল। পৃথিবীর সব রহস্য যেন তাকে হাতবাড়িয়ে ডাকে। এদিকে বিজ্ঞানী চাচা অন্যদিকে পর্যটক মামা অন্তুকে নানা বিষয়ে নতুন নতুন জ্ঞান দিয়ে পৃথিবী সম্পর্কে তার কৌতূহল বাড়িয়ে তোলে বহুগুণে। আমাদের দেশের পর্যটনশিল্পকে বিশ্বমানের করার জন্য ভিন্নধারার উদ্যোগ যেমন অন্তু জানে তেমনি গানিতিক সমস্যাগুলোর সহজ সমাধান কৌশলও তার জানা।

নিজের ইচ্ছাশক্তি থাকলে যে কোন কাজকে সহজে আয়ত্ব করা যায় এমন গল্প নিয়ে শিশু-তোষ নাটক ইচ্ছাশক্তি। নাট্য নির্মাতা রাহুল রাজের রচনা ও নির্দেশনায় দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য দল কাব্য বিলাস নাট্য গোষ্ঠী সম্প্রতি বাংলাদেশ টেলিভিশনে ইচ্ছাশক্তি নাটকের চিত্রায়ণ শেষ করেছে। বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ৯টায় বাংলাদেশ টেলিভিশনে নাটকটি প্রচার হবে।

কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর দলীয় নেতা মুসা আহমেদ জানান, এবার নাটকটি দলের সবার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। একই নাটকের মধ্যে বিজ্ঞাণ, দেশ প্রেম, ও পর্যটন শিল্পকে ভিন্নভাবে তুলে ধরা হয়েছে। এই নাটকে এক ভাবুক ও কৌতূহলী চরিত্রে অভিনয় করছে শিশুশিল্পী রিফাত। অন্যদিকে বিজ্ঞানী চরিত্রে দেখা যাবে পরিচালক রাহুল রাজকে। সেই সাথে পর্যটক চরিত্রে থাকছে নাইম ইসলাম। নাটকটি তৈরিতে আমাদের হাতে সময় ছিল খুব কম। তারপরেও আশা-রাখি বরাবরের মত এবারও দর্শকেরা ভিন্নধারার বিনোদন পাবে।

নাটকটি অন্যান্য চরিত্রে অভিনয় করেছে সজীব, চাঁদনী, অন্তু, রাসেল, মেহেদি, আশরাফ, শৈলীসহ আরো অনেকে। প্রসঙ্গত, প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয় গান এই শ্লোগানে ২০০৬ সালে রাজধানীর কাওলায় দলটি আত্মপ্রকাশ করে। এই এক যুগে জাতীয় ও আন্তর্জাতিকভাবে ৮০টি নাটকের ৫১২ টি মঞ্চায়ন করে দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য দল হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন