মুন্সীগঞ্জ প্রতিনিধি: ২৮ সেপ্টম্বর শুক্রবার বিকালে সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন আ”লীগের ব্যানারে বস্ত্র বিতরন ও আলোচনা সভার প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার সকালে ১১টায় সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে এই প্রতিবাদ সভার আয়োজন করে সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ । সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মো: ইকবাল হোসেন লস্কর খাঁনের সভাপতিত্বে ওই প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান রাহাত খাঁন রুবেল । তিনি গত ২৮ সেপ্টম্বরে নাটেশ্বরে অনুষ্ঠিত আলোচনান সভা ও বস্ত্র বিতরন অনুষ্ঠান গঠনতন্ত্র বিরোধী উল্লেখ করে রাহাত খাঁন রুবেল বলেন, বাংলাদেশের এটর্নি জেনারেল মাহবুবে আলম রাষ্ট্রের একজন সর্বোচ্চ আইন কর্মকর্তা।

এখন তিনি এটর্নি জেনারেলের দায়িত্বে আছেন। ওনি যে সভা করেছে সেটা বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র বিরোধী। গঠনতন্ত্র মোতাবেক যদি কোন সভা করতে হয় তাহলে স্থানীয় আওয়ামী লীগ বা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদকের অনুমতি নিতে হয়। সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করা হয়েছে অথচ আমরা ওই ইউনিয়ন সভাপতি ও সাধারন সম্পাদকসহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ নেতারাই জানিনা ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছে এবং তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের মাধ্যমে এ দেশ পরিচালনা করে আসছে সফলভাবে। এবং দেশটিকে একটি উন্নত রাষ্ট্রে পরিনত করেছে। মনোনয়ন যে কোন ব্যক্তি চাইতেই পারে কোন বাঁধা নেই।

সভা করতেই পারে এ নিয়ে কোন মাথাব্যাথা নাই। কিন্তু আওয়ামী লীগকে ধবংস করে কোন সভা করতে পারবেনা। ওনি যদি সভা সমাবেশ করে আমাদের সাথে আলাপ করবে আমরা তাকে অনুমতি ও সমর্থন দিবো। সমাবেশের আয়োজন করে দিবো কিন্তু তিনি আমাদের থেকে কোন অনুমতি না নিয়ে ইউনিয়ন আওয়ামিলীগের ব্যানার ব্যবহার করেছে।

ওই সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ লৌহজং উপজেলার বিভিন্ন আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন তারা তো গঠনতন্ত্র জানে। এ সময় প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সিরাজ দেওয়ান, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন শেখ, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সামাদ বেপারী, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু বক্কর দেওয়ান,ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য দেলোয়ার হোসেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি আমিন খাঁন, স্বোচ্ছাসেবক দলের সভাপতি স্বপন সিকদার ও সদস্য আমিনুল ইসলামসহ আরো অনেকে।

উল্লেখ্য গত ২৮ সেপ্টম্বর বিকালে সোনারং টঙ্গিবাড়ী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নাটেশ্বরে স্থানীয় আওয়ামী লীগের ব্যানারে বস্ত্র বিতরন ও আলোচনা সভার আয়োজন করা হয় । এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এটর্নি জেনারেল মাহবুবে আলম এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হাওলাদার ভুতু । ওই সভার প্রতিবাদে এই প্রতিবাদ সভা আয়োজন করে সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ ।

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন