এশিয়ার বিশ্বকাপ নামে পরিচিত এশিয়া কাপে অংশ নিতে রোববার (৮ সেপ্টেম্বর) দেশ ছাড়ছে বাংলাদেশ। পাড়ার চায়ের দোকান থেকে শুরু করে পড়ার টেবিল সর্বত্রই ক্রিকেট ভক্তদের এখন আলোচনায় ‘এশিয়া কাপ’।

সেই আলোচনার মূল বিষয় এখন বাংলাদেশের ইঞ্জুরি। আরব আমিরাতে উড়ার আগে দলের উপর দিয়ে বয়ে যাচ্ছে ইঞ্জুরি ঝড়। সাকিব আল হাসানের ফিটনেস নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। আঙ্গুলের চোট নিয়ে সাকিবের একটি মন্তব্যে বেশ বিব্রত বিসিবি। যদিও সাকিব ইতোমধ্যে দুটি মেইল দিয়ে বিসিবিকে জানিয়েছেন, তার কথা ভুলভাবে প্রচার করা হয়েছে। এটা ছিল শুধুই ভুল-বোঝাবুঝি। আরব আমিরাতে দল পৌঁছানোর আগেই তিনি পৌঁছে যাবে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু সাকিব প্রসঙ্গে নতুনসময়কে জানান, সাকিব খেলার জন্য ফিট আছে।

এদিকে বাংলাদেশের কোচ স্টিভ রোডসও বিশ্বাস করেন, সাকিব খেলার জন্য পুরো ফিট না হলেও খেলতে তার কোন সমস্যা হবে না। সাকিব ওয়েস্ট ইন্ডিজে দুর্দান্ত খেলেছে। সেখানেও তার ইঞ্জুরি ছিল। ওয়েস্ট ইন্ডিজ সফরের পরে এখন তার হাতের অবস্থা আরো ভাল। যদি সাকিব পুরো ফিট না থাকে তবে এশিয়া কাপের সব ম্যাচ নাও খেলতে পারে। তবু সে দলে থাকলে অন্যদের আত্মবিশ্বাস বাড়ে।

সাকিবের ফিটনেস বিতর্কের মধ্যে এসেছে তামিম ইকবালেররের চোটের খবর। অনুশীলনে তার বা হাতের আঙ্গুলে হালকা চোট পেয়েছেন এই ওপেনার। শুরুতে চোটটা গুরুত্বর মনে না হলেও সংশয় জেগেছে ব্যথা না কমায়। বাংলাদেশে ক্রিকেটের সেরা ব্যাটসম্যান হিসেবে নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। নিদাহাস ট্রফি খেলেছেন চোট নিয়ে এমনকি সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজে শেষ দুটি ম্যাচও খেলেছেন চোট নিয়ে। দলের প্রয়োজনে এবারও চোটকে গুরুত্ব না দিয়ে মাঠে নামবে তামিম এমনটাই তামিম ভক্তদের প্রত্যশা। এই চোটের মিছিলে নতুন নাম নাজমুল হোসেন শান্ত। ইতোমধ্যে চোটের আঘাতে দলে থেকে ছিটতে গেছেন তিনি। তার স্থানে দলে সুযোগ পেয়েছেন মমিনুল হক।

আগামী ১৫ তারিখ প্রথম ম্যাচে বাংলাদেশ যখন শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে তখন বোঝা যাবে ইঞ্জুরিকে কারা পাত্তা দিচ্ছে আর কারা পাত্তা দিচ্ছে না। ইঞ্জুরি ঝড়কে বুড়ো অঙ্গুল দেখিয়ে বাংলাদেশ নিজেদের সেরা একাদশ নিয়ে মাঠে নামবে এমনটাই কোটি ক্রিকেটপ্রেমীর প্রত্যশা।

এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন