এম.এম.রহমান,মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর বিরুদ্ধে মামলা হয়েছে। টঙ্গীবাড়ী উপজেলা বিএনপির নতুন কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে মামলা করেন আগের কমিটির সভাপতি খান মনিরুল মনি পল্টন। এছাড়া এই মামলায় নতুন কমিটির সভাপতি আমির হোসেন দোলন ও সাধারণ সম্পাদক আকতার হোসেন মোল্লাকেও এই মামলায় বিবাদী করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে এই মামলা দায়ের করা হয়। যাহার নং দেওয়ানী ৪৮/১৮ । টঙ্গীবাড়ী সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মো. একরামুল কবির আগামী সাত কার্যদিবসের মধ্যে বিএনপি মহাসচিবকে স্ব-শরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন ।
খান মনিরুল পল্টন জানান, অগণতান্ত্রিক ও গঠনতন্ত্র বহির্ভূতভাবে পার্টির মহাসচিব চলমান কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি দিতে পারেন না। পুরনো কমিটি বলবৎ এবং নতুন কমিটির কার্যক্রম স্থগিত রাখার জন্য এই মামলা করেন বলে জানান তিনি। মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট গৌতম চন্দ্র জানান, আগামী সাত কার্যদিবসের মধ্যে বিএনপি মহাসচিবকে কারণ দর্শনোর নির্দেশ দিয়েছেন টঙ্গীবাড়ী আদালতের সিনিয়র সহকারী জজ মো. একরামুল কবির।

উল্লেখ্য, গত ১৮ জুলাই বুধবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর টঙ্গীবাড়ী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আড়িয়ল-বালিগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমির হোসেন দোলনকে সভাপতি এবং ধীপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও বিটি কলেজের সাবেক এ জি এস আকতার হোসেন মোল্লাকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন দেন। এর পর হতেই উপজেলা বিএনপির একটি অংশ ক্ষুদ্ধ হয়ে উঠে। এনিয়ে গত ২৩ জুলাই সোমবার জেলা বিএনপির সভাপতি আ: হাইয়ের সমর্থকরা টঙ্গীবাড়ী উপজেলা বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। প্রতিবাদ সমাবেশে আগের কমিটির সভাপতি খান মনিরুল মনি পল্টনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ আলী আজগর রিপন মল্লিক। সমাবেশ থেকে মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ী ও লৌহজং উপজেলা) আসনের সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান সিনহা ও মুন্সীগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতনকে টঙ্গীবাড়ী থেকে অবাঞ্চিত ঘোষণা করা হয়। পরে মঙ্গলবার ওই কমিটির কার্যক্রম বাতিল চেয়ে মুন্সীগঞ্জ আদালতে এ মামলা দায়ের করা হলো।

এ ব্যাপারে বর্তমান কমিটির সভাপতি আমির হোসেন দোলন জানান, আমাদের টঙ্গীবাড়ী উপজেলা বিএনপির আগের কমিটির মেয়াদ ২০১৭ সালের নভেম্বর মাসে শেষ হয়ে গেছে। এরপর দলের মহাসচির মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আলোচনা করে দলের দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে আমাদের নতুন কমিটি অনুমোদন দিয়েছে। কিন্তু অযোগ্য নেতারা যারা দির্ঘদিন যাবৎ দলের কোন কর্মসূচীতে অংশগ্রহন করেনি তারা অযথা হয়রাণী করার জন্য আজ এই মিথ্যা মামলা দায়ের করেছে।
স/রহ

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন