দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় তারকা অভিনয়শিল্পী মান্না, দিতি, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানসহ অনেকেই ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে উঠে এসেছেন। দেশের চলচ্চিত্রের শিল্পী সংকট দূর করতে দীর্ঘদিন পর আবারো শুরু হচ্ছে এ প্রতিযোগিতা।

১৯৯০ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয় ‘নতুন মুখের সন্ধানে’। তারপর দীর্ঘ ২৭ বছর ধরে বন্ধ রয়েছে এই প্রতিযোগিতা। এদিকে চলচ্চিত্রেও চলছে শিল্পী সংকট। এই সংকট কাটিয়ে উঠতে চলচ্চিত্র পরিচালক সমিতি আবারো ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা চালু করতে যাচ্ছে বলে ইতোমধ্যেই সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে জানানোর জন্য শনিবার ১৪ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এ সময় এই প্রতিযোগিতার প্রচার স্বত্ব, ইভেন্ট ম্যানেজমেন্টসহ বেশকিছু আনুষঙ্গিক চুক্তি স্বাক্ষরিত হয়। ১ সেপ্টেম্বর থেকে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার কার্যক্রম শুরু হবে। সংবাদ সম্মেলনে এমনটাই জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, এশিয়ান টিভির চেয়ারম্যান হারুন অর রশিদ। এতে আরো উপস্থিত ছিলেন-চিত্রনায়ক ফারুক, আলমগীর, সায়মন সাদিক, খল অভিনেতা মিশা সওদাগর ও নৃত্য পরিচালক মাসুম বাবুল।

এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এমএ

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন