এম.এম.রহমান,মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের গজারিয়ার মেঘনা তীরবর্তী দৌলতপুরে ফসলী জমিতে অবৈধভাবে বালু উত্তোলন করায় উত্তেজিত গ্রামবাসীরা বালু দস্যুদের ধাওয়া দিয়েছে বলে খবর পাওয়া গেছে। সোমবার সকাল ৮টার দিকে উপজেলার নয়ানগর , চরকালীপুরা এবং দৌলতপুর গ্রামের প্রায় ৫ শতাধিক গ্রামবাসী ট্রলারযোগে বালু দস্যুদের ধাওয়া দেয় । ধাওয়া খেয়ে বালু দস্যুরা পালিয়ে যায়। বর্তমানে বালু উত্তোলন বন্ধ রয়েছে ।
স্থানীয়দের অভিযোগ, নয়ানগর লঞ্চঘাট হতে চরকালিপুরার মাঝ নদীতে ইজারা নিয়েছে বালু মহলের লোকজন । কিন্তু তারা ইজারাকৃত সীমানা অতিক্রম করে দৌলতপুর এলাকার নদী তীরবর্তী ফসলী জমির বালু কেটে নিয়ে যায়। এতে করে ফসলী জমি, বসতবাড়ি এবং বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান হুমকির মুখে পড়ে । গ্রামবাসীদের বাঁধা অমান্য করে প্রতিদিনের মত আজও বালু কাটছিলো বালু দস্যুরা। পরে স্থানীয় জমির মালিকরা ট্রলারযোগে বালু কাটার সাথে জড়িতদের ধাওয়া করে এলাকা ছাড়া করে দেয়।
নদীর তীরে বালু কাটার বিষয়টি অস্বীকার করে বালু মহল ইজারা পক্ষের মো: আফছার উদ্দিন ভূইয়া জানান, আমরা আমাদের ইজারাকৃত জায়গায় বালু উত্তোলন করি । গ্রামবাসীরা না বুঝেই আমাদের ধাওয়া দিয়ে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছে।
স/রহ

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন