ইমানুল সোহান, ইবি প্রতিনিধি-
সারাদেশে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী শিক্ষার্থীদের উপর হামলায় জড়িতদের শাস্তি ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করে তারা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার সকাল থেকেই বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ একাডেমিক ভবন থেকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হয়। পরে তারা সেখানে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে মানববন্ধনে দাঁড়ায়।

এসময় মানববন্ধনে অংশ্রগ্রহণকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে লিখিত বক্তব্য প্রদান করা হয়। বক্তব্যে শিক্ষার্থীরা রাবি, ঢাবি ও জাবিসহ সারাদেশে কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে তারা গ্রেফতারকৃতের উপর আরোপিত মামলা প্রত্যাহার করে মুক্তি দাবি করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোটা আন্দোলনকারী এক ছাত্রীকে সিএনজিতে তুলে নির্যাতনের ঘটনা উল্লেখ করে আন্দোলনকারীরা তারা উচ্চশিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে নারী শিক্ষার্থীদের লাঞ্ছিত বন্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানান। সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করে হামলাকারীদের আইনের আওতায় এনে দ্রুত শাস্তি দাবি করেন।

আরআর

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন