এবারের ঈদে চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্লা মাইয়া, পোড়ামন ২, কমলা রকেট ও পাঙ্কু জামাই এই চারটি ছবির মুক্তি নিশ্চিত। এর সঙ্গে আরও দুটি ছবি ‘সুপার হিরো’, ‘আমার প্রেম আমার প্রিয়া’ আলোচনায় থাকলেও আদৌ মুক্তি পাবে কিনা সেটা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। এরই মধ্যে শোনা যাচ্ছে শাকিব খানের ‘চালবাজ’ ছবির কথা। গত এপ্রিলের শেষে কলকাতার এসকে মুভিজ প্রযোজিত এই ছবিটি সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশে মুক্তি পেলেও ঈদ উপলক্ষ্যে আবারও বাংলাদেশে প্রদর্শিত হবে ছবিটি।

গতবার বাংলাদেশে মুক্তি দেওয়া ‘চালবাজ’ ছবির স্বত্ত্বাধিকার ঢাকার এন ইউ ট্রেডার্স এবারও ছবিটি প্রদর্শনের প্রস্তুতি নিচ্ছে। এ বিষয়ে একটি অনলাইন পোর্টালকে এন ইউ ট্রেডার্সের কর্ণধার ও প্রযোজক কামাল মোহাম্মদ কিবরিয়া বলেন, নতুন নয়, পুরাতন ছবি হিসেবে ‘চালবাজ’ প্রদর্শিত হবে। ছবিটি ১৫ থেকে ২০টি হলে প্রদর্শিত হতে পারে।

প্রসঙ্গত, গত ৩০ মে বাংলাদেশে ঈদ, পূজা ও পহেলা বৈশাখের সময় যৌথ প্রযোজনার চলচ্চিত্র ছাড়া বিদেশি ছবি আমদানি, প্রদর্শনের ওপর নি‌ষেধাজ্ঞা জারি করে আপিল বিভাগ। এরপরও কীভাবে চালবাজ মুক্তি পাবে?

এই বিষয়ে কামাল মোহাম্মদ কিবরিয়া বলেন, আমি আইনজীবীর সঙ্গে কথা বলেছি। তিনি জানিয়েছেন, নতুন ছবি যেন না চলে সেই আদেশ দেয়া হয়েছে।

একই কথা বলছেন চিত্রপরিচালক সমিতির মহাসচিব ও চলচ্চিত্র পরিবারের সদস্য সচিব বদিউল আলম খোকন। তিনি বলেন, যেহেতু ‘চালবাজ’ আগে মুক্তি পেয়েছে, তাই আবার যদি ঈদে চালানো হয়, পুরাতন ছবি হিসেবে চলবে। এতে কোনো অসুবিধা হবে না বলে মনে হয়। দর্শক যদি পুরাতন ছবি দেখে খুশি হয় তো দেখুক।

জয়দীপ মুখার্জি পরিচালিত ‘চালবাজ’ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের শাহেদ আলী, রেবেকা, সুব্রত এবং ভারতের শুভশ্রী, আশিষ বিদ্যার্থী, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত প্রমুখ।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন