হাঁটুর ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ মে অনুষ্ঠিতব্য চ্যারিটি টি-২০ ম্যাচে বিশ্ব একাদশের হয়ে না খেলার কথা জানিয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। কিন্তু ২৪ ঘণ্টা সময় পার না হতেই নিজের মত পরিবর্তন করলেন তিনি। ইনজুরি থাকলেও সর্তকতার সাথেই বিশ্ব একাদশের হয়ে খেলার কথা জানালেন তিনি।

নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে আফ্রিদি বলেন, ‘বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমি খেলব। আমি মুসলমান এবং ক্রিকেটার হিসেবে এ ধরনের ম্যাচকে সমর্থন করি। চিকিৎসকের দেয়া পুনর্বাসনের পরিকল্পনা মেনে চললে আমি শতভাগ সুস্থ থাকবো। আমার শক্তি অনুযায়ী সৃষ্টিকর্তা আমাকে পরামর্শ দিয়েছেন। তাই ৩১ মে হোম অব ক্রিকেটে আমি খেলবো।’

হাঁটুতে সমস্যা থাকায় শুক্রবার দুবাইয়ে চিকিৎসকের শরণাপন্ন হন আফ্রিদি। চিকিৎসক তাকে জানান, পুরোপুরি সুস্থ হতে ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগবে তার। নিজ টুইটার অ্যাকাউন্টে এমনটাই জানিয়েছিলেন আফ্রিদি।

টুইটারে আফ্রিদি বলেছিলেন, ‘দুবাইতে ডাক্তার দেখালাম। আমার হাঁটু পুরোপুরি ভালো অবস্থায় নেই। খেলার জন্য পুরোপুরি সেরে উঠতে আরও ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগবে। আশা করছি ৩ থেকে ৪ সপ্তাহের মধ্যে পুরো ফিটনেস ফিরে পাব। আমার জন্য দোয়া করবেন।’

বিশ্ব একাদশের হয়ে না খেলার কথা জানানোর ২৪ ঘণ্টা আগেই আবারও টুইট করেন আফ্রিদি এবং চ্যারিটি ম্যাচে খেলার জন্য নিজের মত পরিবর্তন করেন তিনি।

এদিকে, ব্যক্তিগত কারণে বিশ্ব একাদশের দল থেকে বেশ আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবের পরিবর্তে বিশ্ব একাদশে সুযোগ পান নেপালের স্পিনার সন্দীপ লামিচান।

গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দু’টি ক্রিকেট স্টেডিয়াম। ধ্বংসস্তুপে পরিণত হওয়া স্টেডিয়াম দু’টি সংস্কারের জন্য তহবিল গঠনের লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে বিশ্ব একাদশের একটি চ্যারিটি ম্যাচের আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি, মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ওয়েস্ট ইন্ডিজ দল : ক্রিস গেইল, এভিন লুইস, এন্ড্রে ফ্লেচার, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন (উইকেট-রক্ষক), কার্লস ব্রাথওয়াইট (অধিনায়ক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বাদ্রি, রোভম্যান পাওয়েল, কেস্রিক উইলিয়ামস, রায়াদ এমরিত, অ্যাসলে নার্স, কিমো পল।

বিশ্ব একাদশ : তামিম ইকবাল (বাংলাদেশ), শহীদ আফ্রিদি (পাকিস্তান), ইয়ন মরগান (ইংল্যান্ড, অধিনায়ক), লুক রঙ্কি (নিউজিল্যান্ড, উইকেট-রক্ষক), শোয়েব মালিক (পাকিস্তান), দিনেশ কার্তিক (ভারত), হার্দিক পান্ডিয়া (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), মিচেল ম্যাকলেনাগান (নিউজিল্যান্ড), রশিদ খান (আফগানিস্তান) ও সন্দীপ লামিচানে (নেপাল)।

স/মা

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন