সড়ক ও পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঈদের তিনদিন আগে থেকে মহাসড়কে সব রকমের ট্রাক, লরি, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে।

শনিবার (১৯ মে) গাজীপুরের কালিয়াকৈরে সুত্রাপুরে সাসেস এর সেমিনার কক্ষে অনুষ্ঠিত সভায় এ তথ্য জানান তিনি।
ওবায়দুল কাদের বলেন, যানজট নিরসন ও ভোগান্তি কমাতে পুলিশ, সড়ক ও জনপথ এবং স্থানীয় প্রশাসন সমন্বিতভাবে কাজ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে দিয়েছেন, রাস্তাকে চলাচল এবং ব্যবহার উপযোগী রাখতে হবে। বর্ষাকালে বৃষ্টি হবে তবে বৃষ্টিকে অজুহাত করে রাস্তার মেরামত কাজ সঠিকভাবে হবে না এটা আমি শুনব না।

তিনি আরও বলেন, ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে মহাসড়কে ৮০০-৯০০ হাইওয়ে পুলিশ সদস্য মোতায়েন থাকবে। পুলিশের পাশাপাশি কমিনিউটি পুলিশের সদস্যরাও উপস্থিত থাকবেন।

ঈদে গার্মেন্টস মালিকরা যেন তাদের শ্রমিকদের একসঙ্গে ছুটি না দিয়ে ধাপে ধাপে ছুটি দেন সেজন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী তাদের প্রতি আহবান জানান। সভায় মহাসড়ক দিয়ে চলাচল স্বাভাবিক করতে কর্মকর্তাদের দাবির প্রেক্ষিতে প্রয়োজনীয় স্থানে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে না আসলেও গণতন্ত্রের ক্ষতি হবে না। তবে আমরা চাই তারা নির্বাচনে আসুক। একতরফা নির্বাচনের ফাঁদে আমরা পড়ব না। বিএনপি না আসলেও অন্য দলগুলোর অংশগ্রহণে নির্বাচন হবে।
এর আগে মন্ত্রী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় চারলেনের উন্নীত করণ কাজের পরিদর্শন করেন।

স/এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন