ইমানুল সোহান, ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) আন্তঃহল রম্য বিতর্ক প্রতিযোগীতা শুরু হয়েছে। ইসলামী বিশ^বিদ্যালয় ডিবেটিং সোসাইটির (আইইউডিএস) আয়োজনে প্রতিযোগীতার প্রথম দিন বিতর্কে অংশগ্রহন করে সাদ্দাম হোসেন হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল। শুক্রবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে চারটায় বিশ^বিদ্যালয়ের জিমনেসিয়ামের পেছনে পেয়ারা তলা সংলগ্ন এলাকায় এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

‘প্রেম সৌহার্দের চেয়ে সন্দেহ বেশি বাড়ায়’ এ বিষয়ে প্রতিযোগীতায় সরকারী দল হিসেবে সাদ্দাম হোসেন হল এবং বিরোধী দল হিসেবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল অংশগ্রহন করে। সরকারী দলের সদস্য হিসেবে ছিলেন প্রধানমন্ত্রী আব্দুল কাদের, মন্ত্রী আল আমিন মিলন ও সরকার দলীয় সাংসদ ফয়সাল আকবর। অপরপক্ষে বিরোধী দলের সদস্য হিসেবে ছিলেন বিরোধী দলীয় নেতা উম্মে তামিমা খানম, বিরোধী দলীয় উপনেতা সাদিয়া আফরিন খান ও বিরোধী দলীয় সাংসদ সোনালী খাতুন।
এ বিতর্কে স্পীকারের দ্বায়িত্ব পালন করেন ইসলামী বিশ^বিদ্যালয় ডিবেটিং সোসাইটির সদস্য ও টিভি বিতার্কিক মুছা বিন আয়াতুল্লাহ। প্রতিযোগীতায় বিচারক হিসেবে ছিলেন আবৃত্তি আবৃত্তি ইবি শাখার সভাপতি ও খালেদা জিয়া হল ডিবেটিং সোসাইটির সদস্য টুম্পা খাতুন, ইসলামী বিশ^বিদ্যালয় ডিবেটিং সোসাইটির সদস্য ও ইবিসাসের প্রচার সম্পাদক ইমরান শুভ্র এবং লালন শাহ হল ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মুনায়েম। প্রতিযোগীতায় সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হয় সরকার দলীয় মন্ত্রী আল আমিন মিলন।

আগামীকাল (শনিবার) প্রতিযোগীতার দ্বিতীয় দিন অংশগ্রহন করবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বনাম দেশরতœ শেখ হাসিনা হল।

print
Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন