নিজস্ব প্রতিনিধি :

১৭ এপ্রিল মুজিবনগর দিবস। বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রত্যেক বছরই এই দিবসটি উদ্যাপন করে, এরই ধারাবাহিকতায় গতকাল ১৭ এপ্রিল সন্ধ্যা ৬.০০টায় জাতীয় চিত্রশালা মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজন করে মণোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতিক পরিবেশনায় দুঃখিনি বাংলা এবং মুজিব মানে আর কিছু না গানের কথায় সমবেত নৃত্য পরিবেশন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীবৃন্দ, ওয়ার্দা রিহাব এর নৃত্য পরিচালনায় শোন একটি মুজিবরের থেকে এবং বাংলার হিন্দু বাংলার বৌদ্ধ গানের কথায় সমবেত নৃত্য, দীপা খন্দকার এর পরিচালনায় বঙ্গবন্ধু জাতির পিতা এবং অনেক রক্ত দিয়েছি গানের কথায় সমবেত নৃত্য, অনিক বোস এর পরিচালনায় ধন্য মুজিব ধন্য এবং তুমি বলেছিলে এবারের সংগ্রাম গানের কথায় ২টি সমবেত নৃত্য পরিবেশিত হয়।

একক সংগীত পরিবেশন করে শিল্পী এম.এ মোমেন- মুজিব বাইয়া যাওরে, ইয়াসমিন আলী-মুজিবর আছে বাংলার ঘরে ঘরে এবং তুমি বিনেরে মুজিব, রাফি তালুকদার- যদি রাত পোহালে শোনা যেত এছাড়াও একক সংগীত পরিবেশন করে শিল্পী সুচিত্র রাণী সুত্রধর। দ্বৈত সংগীত পরিবেশন করে শিল্পী সোহানুর রহমান ও মিম।

ঢাকা সাংস্কৃতিক দল- পশ্চিম দেশের গোসাই ঠাকুর এবং সাড়ে সাত কোটি মানুষের আরেকটি নাম গানের কথায় ২টি সমবেত সংগীত পরিবেশন করে। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন আবৃত্তি শিল্পী তামান্না তিথি।

 

—এষ্

print

Facebook Comments

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন